Advertisement
০৭ মে ২০২৪

Supreme Court: শুভেন্দুর আবেদন সুপ্রিম কোর্টে, হাই কোর্টে নন্দীগ্রাম মামলার শুনানি পিছল ১৫ নভেম্বর পর্যন্ত

প্রাথমিক ভাবে বিচারপতি কৌশিক চন্দের এজলাসে এই মামলাটি উঠেছিল। তখন বিচারপতির বিরুদ্ধে একাধিক অভিযোগ তোলে তৃণমূল।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২১ ১৭:২৭
Share: Save:

কলকাতা হাই কোর্টে নন্দীগ্রাম মামলার শুনানি পিছিয়ে গেল ১৫ নভেম্বর পর্যন্ত। মামলার বিচারপতি শম্পা সরকার জানালেন, সুপ্রিম কোর্টে আবেদন করার জন্য শুভেন্দু অধিকারীকে তিন মাস সময় দিতে পারে আদালত। সেই সময়ের মধ্যে শীর্ষ আদালত কী পদক্ষেপ করে তা দেখেই মামলার পরবর্তী শুনানি হবে। এই সময়ের মধ্যে সুপ্রিম কোর্টে মামলা না গেলে, ফের হাই কোর্টে এই মামলার শুনানি হবে ১৫ নভেম্বরের পর।

নন্দীগ্রামে বিধানসভা নির্বাচনের ফল নিয়ে হাই কোর্টে মামলা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রথমে এই মামলা ছিল বিচারপতি কৌশিক চন্দের এজলাসে। সেখান থেকে মামলা যায় বিচারপতি শম্পা সরকারের কাছে। সেখানেই চালু হয় শুনানি। শুভেন্দুর পক্ষে আইনজীবীরা বলেন, তাঁরা হাই কোর্ট থেকে মামলা সরানোর জন্য সুপ্রিম কোর্টে আবেদন করেছেন। সেই প্রস্তাব শুনেই শুনানি ১৫ নভেম্বর পর্যন্ত পিছিয়ে দেন বিচারপতি।

প্রাথমিক ভাবে বিচারপতি কৌশিক চন্দের এজলাসে এই মামলাটি উঠেছিল। তখন বিচারপতির বিরুদ্ধে একাধিক অভিযোগ তোলে তৃণমূল। এর প্রেক্ষিতে আদালত নির্দিষ্ট অঙ্কের টাকা জরিমানা করে। বৃহস্পতিবার তৃণমূলের আইনজীবী জানান, সেই জরিমানার নির্দিষ্ট অঙ্ক ইতিমধ্যে জমা করা হয়েছে আদালতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE