Advertisement
০৩ মার্চ ২০২৪
calcutta medical college

‘মৃত রোগী’ হাসপাতালের জানালা দিয়ে ডাকলেন ছেলেকে! কাঠগড়ায় ন্যাশনাল মেডিক্যাল

হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, বিষয়টা নিয়ে কোনও ভুল বোঝাবুঝি হয়েছে, খতিয়ে দেখা হচ্ছে। অভ্যন্তরীণ তদন্ত করে দেখা হবে, কার ভুলে এমন ঘটল।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২১ ২০:৩৭
Share: Save:

মর্গে ছেলে যাচ্ছিলেন বাবার দেহ আনতে। এমন সময় হাসপাতালের উপর তলার জানালা থেকে ‘মৃত’ বাবা ডাকলেন ছেলের নাম ধরে! কলকাতার ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালের বিরুদ্ধে জীবিত ব্যক্তিকে ‘মৃত’ ঘোষণার এমনই অভিযোগ তুললেন পরিবারের লোকজন। হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, বিষয়টা নিয়ে কোনও ভুল বোঝাবুঝি হয়েছে, খতিয়ে দেখা হচ্ছে। অভ্যন্তরীণ তদন্ত করে দেখা হবে, কার ভুলে এমন কাণ্ড।

সাবির মোল্লা নামে ওই ব্যক্তির বুকে ব্যথা হওয়ার কারণে হাসপাতালে ভর্তি করা হয় ১১ এপ্রিল। পরিবারের দাবি, রোগী মারা গিয়েছেন বলে হাসপাতাল থেকে বৃহস্পতিবার রাতে বাড়িতে ফোন যায়।

শুক্রবার সকালে মর্গে দেহ নিতে যান পরিজনরা। পরিবারের অভিযোগ, হাসপাতাল কর্তৃপক্ষ তাঁদের বলেন, দেহ দেওয়া যাবে না। কারণ তাঁদের রোগীর করোনা রিপোর্ট পজিটিভ এসেছে।

এমন সময় হাসপাতালের একটি বিল্ডিংয়ের ওপরে বাথরুমের জানালা দেখে ছেলেকে দেখতে পেয়ে তাঁর নাম ধরে ডাকেন ওই রোগী। হতভম্ব হয়ে যান পরিবারের সদস্যরা। পরিবারের দাবি, তাঁরা আবার হাসপাতাল কর্তৃপক্ষের কাছে গেলে তাঁদের বলা হয় যে, তাঁদের ‘চোখের ভুল’।

এর পর সাবিরের ছেলে উপরে ওঠার চেষ্টা করলে তাঁকে বাধা দেওয়া হয়। পরিবারের দাবি, শেষ পর্যন্ত ফের তাঁরা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেন এবং বারবার অনুরোধ করতে থাকেন তাঁদের এক জনকে উপরে যাওয়ার অনুমতি দেওয়ার জন্য। সেই অনুমতি মেলেনি বলেই পরিবারের দাবি। তবে কিছুক্ষণের মধ্যে সাবিরকে ছেড়ে দেওয়া হয়। তাঁকে বাড়িতে ফিরে গিয়েছেন তাঁর স্ত্রী-পুত্র।

ঘটনার খতিয়ে দেখা হবে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। কার ভুলে এমন ঘটনা ঘটল, তা অভ্যন্তরীণ তদন্ত করেও দেখা হবে বলে জানানো হয়েছে হাসপাতালের তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE