Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ অক্টোবর ২০২১ ই-পেপার

প্রাক্তন বায়ুসেনা কর্মীর মৃত্যুতে ধুন্ধুমার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৭ মে ২০২০ ০১:১৯
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

ভারতীয় বায়ুসেনার এক প্রাক্তন কর্মীর মৃত্যু ঘিরে ধুন্ধুমার বাধল পলতার আমবাগান এলাকায়। সোমবার রাতে নিজের বাড়িতেই মারা যান অরূপ দেবনাথ (৬৩) নামে ওই বৃদ্ধ। বাসিন্দাদের অভিযোগ, অরূপবাবুর স্ত্রী ও মেয়ে তাঁকে পিটিয়ে মেরে ফেলেছেন। খবর পেয়ে যায় নোয়াপাড়া থানার পুলিশ। এলাকার লোক পুলিশকর্মীদের ঘিরে বিক্ষোভ দেখাতে থাকেন। মৃতের স্ত্রী ও মেয়েকে গ্রেফতারের দাবি জানান তাঁরা। পুলিশ বিক্ষোভ হটাতে লাঠি চালায় বলে অভিযোগ। পুলিশ অবশ্য অভিযোগ অস্বীকার করেছে।

পুলিশ জানিয়েছে, এলাকাবাসী বিক্ষোভ দেখালেও কেউ লিখিত অভিযোগ করেননি। অরূপবাবুর দেহ ময়না-তদন্তে পাঠানো হয়েছে। রিপোর্টে সন্দেহজনক কিছু পাওয়া গেলে স্বতঃপ্রণোদিত হয়ে মামলা করা হবে। আপাতত অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু হয়েছে।

পুলিশ সূত্রের খবর, সোমবার রাতে অরূপবাবুর স্ত্রী ও মেয়ে হঠাৎ চিৎকার শুরু করেন। পড়শিরা গিয়ে দেখেন, নিস্তেজ হয়ে পড়ে রয়েছেন ওই বৃদ্ধ। চিকিৎসক এসে তাঁকে মৃত ঘোষণা করেন। অরূপবাবুর স্ত্রী ও মেয়ে দাবি করেন, বৃদ্ধ আচমকা অসুস্থ হয়ে পড়ায় তাঁরা ডাক্তার ডাকার সুযোগ পাননি। রাজকমল শীল নামে এক প্রতিবেশী বলেন, ‘‘ওই ভদ্রলোকের উপরে রোজই অত্যাচার করা হত। সোমবার সকালেও মারধর করা হয়। তাতেই তাঁর মৃত্যু হয়েছে।’’

Advertisement

আর এক প্রতিবেশী মহুয়া মজুমদার বলেন, ‘‘বাড়ির সব কাজ অরূপবাবুকে দিয়ে করানো হত। ভুল হলেই জুটত মার। ঠিক মতো খেতেও দেওয়া হত না। অনেক টাকা পেনশন পেতেন। তা সত্ত্বেও তাঁকে পড়শিদের থেকে খাবার চেয়ে খেতে হত।’’ অভিযুক্ত মা বা মেয়ের সঙ্গে যোগাযোগ করা যায়নি।

আরও পড়ুন

Advertisement