Advertisement
২৯ নভেম্বর ২০২২

এল দর্শক সুরক্ষায় নয়া অ্যাপ

সোমবার নিউ টাউনের নজরুল তীর্থে এক অনুষ্ঠানে দু’টি নয়া অ্যাপ চালু করল বিধাননগর পুলিশ। একটি পুজোর তথ্য সংক্রান্ত অ্যাপ। অন্যটি নজরদারি ও সুরক্ষা সংক্রান্ত। এই অ্যাপটির নাম বিপদসাথী। সেখানে জরুরি ফোন নম্বর দেওয়া থাকবে।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৭ ০৩:০০
Share: Save:

শুধু মণ্ডপ বা পার্কিং সম্পর্কে তথ্য দেওয়া নয়, পুজোয় দর্শনার্থীদের সুরক্ষার দিকেও বিশেষ নজর দিল বিধাননগর পুলিশ।

Advertisement

সোমবার নিউ টাউনের নজরুল তীর্থে এক অনুষ্ঠানে দু’টি নয়া অ্যাপ চালু করল বিধাননগর পুলিশ। একটি পুজোর তথ্য সংক্রান্ত অ্যাপ। অন্যটি নজরদারি ও সুরক্ষা সংক্রান্ত। এই অ্যাপটির নাম বিপদসাথী। সেখানে জরুরি ফোন নম্বর দেওয়া থাকবে। এসএমএস করলে জিপিএস-এর মাধ্যমে পুলিশ দর্শনার্থীদের অবস্থান জেনে দ্রুত পৌঁছে যাবে।

সোমবার এই অ্যাপ ও গাইড চালু করতে গিয়ে পরিবহণ দফতরের সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানান, রাজ্য সরকার ট্র্যাফিক পরিকাঠামো বাড়াতে বিশেষ উদ্যোগী হয়েছে। দুর্ঘটনা রোধ করতে প্রতিরোধক পরিকাঠামো তৈরির দিকে বিশেষ নজর দিয়েছে রাজ্য। এ বার বাজেটে প্রায় ৬০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে এই খাতেই।

অনুষ্ঠানে রাজ্য পুলিশের ডিজি সুরজিৎ পুরকায়স্থ জানান, ট্র্যাফিক নিয়ন্ত্রণ থেকে নজরদারির জন্য পরিকাঠামো উন্নত করার কাজ চলছে। ক্লোজ সার্কিট ক্যামেরা, নয়া অ্যাপ, অতিরিক্ত কর্মী মোতায়েন— নানা পদক্ষেপ করছে পুলিশ। কলকাতার পাশাপাশি বিধাননগর ও হাওড়া পুলিশ কমিশনারেটও যান নিয়ন্ত্রণ, দুর্ঘটনা রোধে সাফল্য দেখিয়েছে।

Advertisement

যুব বিশ্বকাপ উপলক্ষে সব ব্যানার-হোর্ডিং সরানো শুরু হয়ে গিয়েছিল। পুজো উদ্যোক্তাদের একাংশের বক্তব্য ছিল, পুজো পর্যন্ত হোর্ডিং থাক। এ দিন বিধাননগরের বিধায়ক সুজিত বসু জানান, পুজোর হোর্ডিংয়ে সরকারের আপত্তি নেই। তবে বিশ্বকাপের মতো আন্তর্জাতিক অনুষ্ঠানের আগে প্রশাসনকে পদক্ষেপ করতেই হবে। ৫ অক্টোবরের মধ্যে হোর্ডিং খুলতে আবেদন জানান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.