Advertisement
১৩ জুন ২০২৪
Kolkata Metro

শেষের পথে রক্ষণাবেক্ষণের কাজ, শনিবার স্বাভাবিক হলেও রবিবার সকাল ১০টায় শুরু মেট্রো পরিষেবা

অন্যান্য দিনের মতোই আগামী শনিবার দমদম এবং কবি সুভাষ মেট্রো স্টেশন থেকে দিনের প্রথম মেট্রো চলা শুরু করবে সকাল ৬টা ৫০ মিনিটে। দক্ষিণেশ্বর থেকে ছাড়বে সকাল ৭টায়।

Normal services on Saturday but regulated metro services on Sunday

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২৩ ১৬:৪২
Share: Save:

মেট্রো লাইনে রক্ষণাবেক্ষণের কাজ চলার জন্য সম্প্রতি বেশ কয়েকটি শনিবার এবং রবিবার আংশিক ভাবে মেট্রো পরিষেবা বন্ধ রাখা হত। কিছু সময়ের জন্য দুর্ভোগে পড়তেন যাত্রীরা। শুক্রবার মেট্রো রেলের তরফে একটি বিজ্ঞপ্তি দিয়ে জানানো হল, রক্ষণাবেক্ষণের কাজ প্রায় শেষের পথে। তাই বিগত কয়েকটি শনিবারের মতো এই শনিবার (১০ জুন) দক্ষিণেশ্বর-কবি সুভাষ (নিউ গড়িয়া) মেট্রো রুটে কোথায় পরিষেবা বন্ধ থাকছে না। সে ক্ষেত্রে দিনের প্রথম মেট্রো থেকে শেষ মেট্রো পর্যন্ত নির্ধারিত সময়েই পরিষেবা মিলবে। তবে রবিবার রক্ষণাবেক্ষণের কাজ চলার জন্য এক ঘণ্টা দেরিতে মিলবে দিনের প্রথম মেট্রো পরিষেবা।

অন্যান্য দিনের মতোই আগামী শনিবার দিনের প্রথম মেট্রো চলা শুরু করবে সকাল ৬টা ৫০ মিনিটে। দমদম এবং কবি সুভাষ থেকে প্রথম মেট্রো ছাড়বে সকাল ৬টা ৫০ মিনিটে। দক্ষিণেশ্বর থেকে ছাড়বে সকাল ৭টায়। দিনের শেষ মেট্রোর সময়ও অপরিবর্তিত থাকছে। গত কয়েকটি শনিবারে সকাল ৬টা ৫০ মিনিট থেকে সকাল ১০টা পর্যন্ত মোট ৩ ঘণ্টা ১০ মিনিট মহানায়ক উত্তমকুমার (টালিগঞ্জ) স্টেশন থেকে কবি সুভাষ (নিউ গড়িয়া) স্টেশন পর্যন্ত কোনও মেট্রো পরিষেবা বন্ধ ছিল। তবে দক্ষিণেশ্বর স্টেশন থেকে মহানায়ক উত্তমকুমার পর্যন্ত মেট্রো পরিষেবা স্বাভাবিক থাকত।

তবে রবিবার (১১ জুন) মহানায়ক উত্তম কুমার মেট্রো স্টেশন থেকে কবি সুভাষ মেট্রো স্টেশন পর্যন্ত লাইন রক্ষণাবেক্ষণের কাজ চলবে। এই কাজ চলার জন্য সকালের দিকে বেশ কিছু সময়ের জন্য ‘পাওয়ার ব্লক’ করা হবে। ফলে এই রবিবার সকাল ৯টার পরিবর্তে সকাল ১০টায় মিলবে দিনের প্রথম মেট্রো পরিষেবা। কবি সুভাষ, দমদম এবং দক্ষিণেশ্বর মেট্রো স্টেশন থেকে সকাল ১০টায় প্রথম মেট্রো ছাড়বে। তবে দিনের শেষ মেট্রোর সময় অপরিবর্তিত থাকছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Metro Metro Rail Metro service
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE