Advertisement
২৬ এপ্রিল ২০২৪
SSKM Hospital

SSKM: সম পদে সম বেতনের দাবি, বিক্ষোভ নার্সদের

নার্সেস ইউনিটি’র সম্পাদক ভাস্বতী মুখোপাধ্যায় বলেন, “আমরা যে পদে কাজ করি, নার্সের চাকরি ছাড়া সরকারের অন্য ক্ষেত্রে ওই সম পদে বেতন কাঠামো অনেক বেশি।”

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২১ ০৫:৪৩
Share: Save:

দু’বছর আগে সমস্যার সমাধানের প্রতিশ্রুতি মিলেছিল। তবে এখনও পর্যন্ত বেতন কাঠামোর কোনও পরিবর্তন হয়নি। তারই প্রতিবাদে সোমবার এসএসকেএম হাসপাতালে অবস্থান বিক্ষোভ চালাল নার্সদের একটি সংগঠন ‘নার্সেস ইউনিটি’।

এ দিন রাত পর্যন্ত নার্সিং সুপারের ঘরের সামনে অবস্থান করেন সংগঠনের সদস্যেরা। ‘নার্সেস ইউনিটি’র সম্পাদক ভাস্বতী মুখোপাধ্যায় বলেন, “আমরা যে পদে কাজ করি, নার্সের চাকরি ছাড়া সরকারের অন্য ক্ষেত্রে ওই সম পদে বেতন কাঠামো অনেক বেশি। তাই পদমর্যাদায় সমান হলেও সমান বেতন পাচ্ছেন না নার্সরা। দীর্ঘ দিন ধরে এই বঞ্চনা চলছে।”

তিনি জানান, ১৯৮৬ সাল থেকে বেতন কাঠামো সংশোধনের দাবি জানাচ্ছেন নার্সরা। শেষ ১৪-১৫ বছর রাস্তায় নেমেও আন্দোলন করেছেন তাঁরা। ২০১৯ সালে লাগাতার অবস্থানের সময়ে তৎকালীন স্বাস্থ্য প্রতিমন্ত্রী তাঁদের কয়েক জনকে নিয়ে স্বাস্থ্যকর্তাদের সঙ্গেও বৈঠক করেন। ভাস্বতীদেবী বলেন, “তার পরে একটি ফাইল তৈরি হয়ে নবান্নে গিয়েছে। কিন্তু এই দু’বছরে তার কী হল, আমরা কেউ জানি না। বিষয়টি জানতে চেয়ে মুখ্যমন্ত্রীকেও চিঠি দিয়েছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SSKM Hospital nurses
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE