Advertisement
০৫ মে ২০২৪
Kolkata Metro

Metro: নতুন করে টোকেন চালু করার প্রথম দিনেই ৩ লক্ষ ছাড়াল যাত্রী সংখ্যা, বাড়ল ৬টি মেট্রো

কোভিডের ভয়াবহতা একটু কমার ফলেই পুনরায় টোকেন চালু করার সিদ্ধান্ত নেন মেট্রো কর্তৃপক্ষ। মেট্রো পরিষেবার সময়ও ৩০ মিনিট বাড়ানো হয়েছে।

বাড়ল মেট্রোর শেষ মেট্রোর সময়ও।

বাড়ল মেট্রোর শেষ মেট্রোর সময়ও। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২২ ২১:২৯
Share: Save:

নতুন করে টোকেন চালু করার প্রথম দিনেই মেট্রোতে যাত্রী সংখ্যা ৩ লক্ষ ছাড়িয়েছে৷ বুধবার মেট্রোয় মোট ৩ লক্ষ ৫ হাজার ৭২১ জন যাত্রী সফর করেছেন। যাত্রীদের টোকেনের মাধ্যমে যাত্রার সুবিধার্থে সমস্ত মেট্রো স্টেশনেই এই দিন পর্যাপ্ত ব্যবস্থা করা হয়। কোভিডের ভয়াবহতা একটু কমার ফলেই পুনরায় টোকেন চালু করার সিদ্ধান্ত নেন মেট্রো কর্তৃপক্ষ। অতি-বেগুনি রশ্মির সাহায্যে টোকেনগুলিকে স্যানিটাইজ করার জন্য সমস্ত মেট্রো স্টেশনে আগেই স্যানিটাইজিং মেশিন লাগানো হয়েছে।

যাত্রীদের সুবিধার্থে রাতে মেট্রো পরিষেবার সময় ৩০ মিনিট বাড়ানো হয়েছে। বুধবার থেকে ২৭০টি পরিষেবার পরিবর্তে ২৭৬টি করে দৈনিক মেট্রো চালানো হচ্ছে। দক্ষিণেশ্বর থেকে ৯টা ১৮ মিনিটে এবং এবং দম দম ও কবি সুভাষ থেকে ৯টা ৩০ মিনিটে শেষ মেট্রো চলছে।

যাত্রী সংখ্যার প্রত্যাশিত বৃদ্ধির কথা মাথায় রেখে, মেট্রো আরপিএফ ‘নো মাস্ক, নো মেট্রো’ অভিযান চালাচ্ছে। বিভিন্ন স্টেশনে কর্তব্যরত মেট্রো কর্মীরা এই অভিযান পরিচালনা করছেন।পরিষেবায় আগের গতি ফিরে আসার কারণে স্বস্তিতে নিত্য যাত্রীরাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Metro metro
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE