Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Fraud

Fraud: তাবিজ দিয়ে ছ’লক্ষ টাকার প্রতারণা, ধৃত

মাস পাঁচেক আগে বারুইপুর হাসপাতালে স্বামী ইউসুফ সর্দারের চিকিৎসা করাতে আসেন সূর্যপুরের বাসিন্দা নুরনাহার বিবি।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২২ ০৭:৪৩
Share: Save:

তাবিজের মাধ্যমে রোগ সারানোর আশ্বাস দিয়ে ছ’লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করল পুলিশ। মঙ্গলবার, বারুইপুরের ঘটনা। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম নুরুজ্জামান সিরাজ। সে জীবনতলা থানা এলাকার বাসিন্দা। বুধবার তাকে আদালতে তোলা হলে তিন দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন বিচারক।

পুলিশ সূত্রের খবর, সঙ্কটজনক এক রোগীর স্ত্রীর সঙ্গে আলাপ করার পরে তাবিজ দিয়ে ও মন্ত্রোচ্চারণ করে তাঁর স্বামীর রোগ সারানোর আশ্বাস দিয়ে নুরুজ্জামান ছ’লক্ষ টাকা হাতিয়ে নেয় বলে অভিযোগ।

মাস পাঁচেক আগে বারুইপুর হাসপাতালে স্বামী ইউসুফ সর্দারের চিকিৎসা করাতে আসেন সূর্যপুরের বাসিন্দা নুরনাহার বিবি। অটোয় হাসপাতালে আসার পথে তাঁর পরিচয় হয় নুরুজ্জামানের সঙ্গে। ইউসুফের চিকিৎসার বিষয়ে তাঁর স্ত্রীকে আশ্বস্ত করে নুরুজ্জামান। তাঁর বাড়ি গিয়ে জড়িবুটি ও জলপড়া দেয় সে। এতেই ইউসুফের রোগ সেরে যাবে, এই আশ্বাস দিয়ে নুরুজ্জামান টাকা নেয়। অভিযোগ, তার পরেও বেশ কয়েক বার ইউসুফদের বাড়িতে গিয়ে মোটা টাকা হাতায় নুরুজ্জামান। শেষে জমি, গয়না বিক্রি করে ছ’লক্ষ টাকা তাকে দেওয়া হয় বলেও অভিযোগ করেন নুরনাহার। পরিবারের সকলকেই তাবিজ দেওয়া হয়। অনলাইনেও টাকা দেওয়া হয় বলে অভিযোগ। এ বিষয়ে পরিবারের অন্য কাউকে জানালে ইউসুফের মৃত্যু হবে বলেও তাঁর স্ত্রীকে ভয় দেখানো হয় বলে অভিযোগ। সেই কারণে পরিবারের কারও কাছেই নুরনাহার বিষয়টি জানাননি।

গত ১৭ মে মৃত্যু হয় ইউসুফের। একাধিক পাওনাদার বাড়িতে টাকা চাইতে এলে বিষয়টি জানতে পারেন পরিবারের লোকজন। বারুইপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন মৃতের স্ত্রী। মঙ্গলবার জীবনতলা থেকে নুরুজ্জামানকে গ্রেফতার করা হয়। এ ভাবে সে একাধিক মানুষকে প্রতারিত করেছে বলে নুরুজ্জামানের বিরুদ্ধে অভিযোগ রয়েছে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Fraud arrest Baruipur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE