Advertisement
০৩ মে ২০২৪
Death

বিস্ফোরণে আহত গৃহকর্তার মৃত্যু

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, টিজি রোড এলাকায় পাশাপাশি চারটি ছোট ঘরে ভাড়া থাকে চারটি পরিবার। বুধবার ভোর সাড়ে চারটে নাগাদ সন্দীপ চা তৈরি করার জন্য গ্যাস ওভেন জ্বালাতে গিয়েছিলেন।

এই ঘরেই ঘটে বিস্ফোরণ। বুধবার, মহেশতলায়। নিজস্ব চিত্র।

এই ঘরেই ঘটে বিস্ফোরণ। বুধবার, মহেশতলায়। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২২ ০৭:৫০
Share: Save:

মহেশতলার রবীন্দ্রনগর থানার টিজি রোডের একটি বাড়িতে সিলিন্ডার থেকে গ্যাস বেরিয়ে বিস্ফোরণে জখম হয়েছিলেন এক দম্পতি ও তাঁদের তিন সন্তান। বৃহস্পতিবার ভোরে এসএসকেএম হাসপাতালে মৃত্যু হল পরিবারের কর্তা সন্দীপ যাদবের (৪৫)। তাঁর স্ত্রী ও তিন সন্তান আশঙ্কাজনক অবস্থায় ওই হাসপাতালেই চিকিৎসাধীন। এ দিন ঘটনাস্থলে গিয়ে নমুনা সংগ্রহ করেন ফরেন্সিক বিশেষজ্ঞেরা।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, টিজি রোড এলাকায় পাশাপাশি চারটি ছোট ঘরে ভাড়া থাকে চারটি পরিবার। বুধবার ভোর সাড়ে চারটে নাগাদ সন্দীপ চা তৈরি করার জন্য গ্যাস ওভেন জ্বালাতে গিয়েছিলেন। দেশলাই জ্বালিয়ে ওভেন ধরানোর সময়েই বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। গুরুতর জখম হন সন্দীপ, তাঁর স্ত্রী রানি ও তাঁদের তিন সন্তান। বিস্ফোরণের শব্দ শুনে প্রতিবেশীরা ছুটে আসেন। পাঁচ জনকে সঙ্গে সঙ্গে এসএসকেএমে নিয়ে যাওয়া হয়।

খবর পেয়ে আসে দমকল ও পুলিশ। দমকলকর্মীদের প্রাথমিক অনুমান, বুধবার রাতে সম্ভবত গ্যাস সিলিন্ডারের সুইচ অন ছিল। সারা রাত ওভেন দিয়ে গ্যাস বেরিয়ে ঘরে ছড়িয়ে গিয়েছিল। ছোট ঘরের জানলা ও দরজা বন্ধ থাকায় তা বেরোতে পারেনি। সকালে দেশলাই ধরাতেই জমে থাকা গ্যাসে বিস্ফোরণ ঘটে। ডায়মন্ড হারবার পুলিশ জেলার এক কর্তা বলেন, ‘‘ঘরে জমে থাকা গ্যাস থেকেই বিস্ফোরণ হয়েছে বলে মনে করা হচ্ছে। ফরেন্সিক পরীক্ষার রিপোর্ট এলে পুরো বিষয়টা স্পষ্ট হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death Maheshtala Explosion
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE