Advertisement
১১ মে ২০২৪
Vikash Bhawan

WB Teachers: বিকাশ ভবনের সামনে প্রতিবাদের সময় বিষপান, হাসপাতালে এখনও আচ্ছন্ন অবস্থায় শিক্ষিকা

গত মঙ্গলবার বদলির প্রতিবাদে বিকাশ ভবনের সামনে বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন পাঁচ শিক্ষিকা।

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২১ ১৩:০৬
Share: Save:

বদলির প্রতিবাদে বিকাশ ভবনের সামনে বিষ খেয়ে প্রতিবাদ করে অসুস্থ হয়ে পড়া শিক্ষিকা পুতুল জানা মণ্ডল এখনও আচ্ছন্ন অবস্থাতেই রয়েছেন। আরজি কর হাসপাতালের তরফ থেকে বলা হয়েছে, আরও কিছু সময় না গেলে তাঁকে বিপদ্মুক্ত বলা যাবে না। বিষক্রিয়ার পর থেকে তাঁকে নানারকম ওষুধ দেওয়া হয়েছে। সেই ওষুধের ঘোরেই কিছুটা আচ্ছন্ন হয়ে রয়েছেন তিনি, এমনই অনুমান। এই হাসপাতালেই ভর্তি বাকি দু’জন, অনিমা নাগ ও ছবি চাকি দাসের অবস্থা এখন স্থিতিশীল।

এ ছাড়াও ওই দিনের ঘটনার পর শিখা দাস আর জ্যোৎস্না টুডু নামে দুই শিক্ষিকাকে ভর্তি করা হয় এনআরএস মে়ডিক্যাল কলেজে। এঁদের মধ্যে এক জন ভর্তি আছেন সিসিইউ-য়ে আর অন্য জন জেনারেল মেডিসিন বিভাগে। এনআরএস-এর তরফ থেকে বলা হয়েছে, তাঁদের অবস্থাও স্থিতিশীল। তবে তাঁদেরও পর্যবেক্ষণে রাখা হয়েছে।

গত মঙ্গলবার বদলির প্রতিবাদে বিকাশ ভবনের সামনে বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন পাঁচ শিক্ষিকা। পুলিশ সঙ্গে সঙ্গে পাঁচজনকে হাসপাতালে নিয়ে যায়। এই পাঁচ শিক্ষিকাই ঐক্য মঞ্চের সদস্য। এই সংগঠন বেশ কিছু দিন ধরে শিক্ষকদের একাধিক ইস্যু নিয়ে আন্দোলন করছিল। এর আগে নবান্নের সামনে, শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর বাড়ির সামনেও এঁরা বিক্ষোভ দেখিয়েছিলেন। মঙ্গলবার তাঁরা অভিযোগ করেন, আন্দোলন করার শাস্তি হিসাবেই তাঁদের বদলি করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই কারণেই বিক্ষোভ দেখাতে শুরু করেছিলেন তাঁরা। পরে পুলিশ বাধা দিতে এলে তাঁরা বিষ খান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vikash Bhawan brtaya basu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE