Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

বেলেঘাটা আইডিতে রোগীর সোয়াইন ফ্লু, করোনার মধ্যেই নয়া আতঙ্কে রাজ্য

আক্রান্ত ওই যুবককে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করে চিকিৎসা শুরু হয়েছে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১০ মার্চ ২০২০ ১৭:২৮
Save
Something isn't right! Please refresh.
বেলেঘাটা আইডি হাসপাতাল। —নিজস্ব চিত্র।

বেলেঘাটা আইডি হাসপাতাল। —নিজস্ব চিত্র।

Popup Close

দেশ জুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হাওয়ার সংখ্যা দ্রুত বাড়ছে। তার মধ্যে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি এক রোগী আক্রান্ত হলেন সোয়াইন ফ্লু-তে। করোনাভাইরাসের মতো সোয়াইন ফ্লু-ও প্রাণঘাতী। কাজেই রাজ্যের কপালে দুশ্চিন্তার ভাঁজ আরও চওড়া হয়েছে।

সোয়াইন ফ্লু-তে আক্রান্তের খবর পেয়েই তৎপর হয়েছে স্বাস্থ্য দফতর। জ্বর, সর্দি, কাশি ইত্যাদি উপসর্গ নিয়ে স্বাস্থ্যকেন্দ্রে কেউ এলে, স্বাস্থ্য দফতরের নির্দেশিকা মেনে প্রয়োজনীয় পদক্ষেপ করার কথা বলা হয়েছে কলকাতা পুরসভার স্বাস্থ্যকেন্দ্রের আধি্কারিকদের।

সৌদি আরব ফেরত মুর্শিদাবাদের এক যুবককে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তাঁর লালারস পরীক্ষার জন্য পাঠানো হয়। সেই রিপোর্ট আসার পর জানা গিয়েছে, ওই যুবক করোনায় আক্রান্ত হননি। তিনি সোয়াইন ফ্লু-তে আক্রান্ত বলে ওই রিপোর্টে উল্লেখ রয়েছে। ওই যুবককেও আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করে চিকিৎসা শুরু হয়েছে। অন্য দিকে, ইটালি ফেরত ৩ যাত্রীকে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে বেলেঘাটা হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।বেলেঘাটা আইডি হাসপাতালের অধ্যক্ষ অনিমা হালদার বলেন, “এক জন সোয়াইন ফ্লু-তে আক্রান্ত হয়েছেন। এখনও পর্যন্ত মোট ৬ জন আইসোলেশন ওয়ার্ডে ভর্তি রয়েছেন।”

Advertisement

গত দু‌’দিনে নতুন করে বেলেঘাটা আইডি হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে আরও তিন জন ভর্তি হয়েছেন। তাঁরা কর্মসূত্রে ইটালিতে গিয়েছিলেন। কলকাতায় ফেরার পর করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে বেলেঘাটায় ভর্তি হয়েছেন। হাসপাতাল সূত্রে খবর, মঙ্গলবার সকালে কলকাতা বিমানবন্দর ফেরত আরও এক জন ভর্তি হয়েছেন। আপাতত তাঁদের চিকিৎসা চলছে। তিন জনেরই লালারস পরীক্ষা করে দেখা হচ্ছে।

আরও পড়ুন: স্টোভ ফেটে জখম যুবক, পুড়ে গেল গুদাম

পার্ক সার্কাসে চলন্ত ট্রেনে ছোড়া হল প্যাকেট-বন্দি প্রস্রাব, অভব্যতার শিকার মহিলা সাংবাদিক

বিদেশ থেকে বিমানবন্দর হয়ে যাঁরা কলকাতায় পা রাখছেন, প্রত্যেকেরই প্রাথমিক শারীরিক পরীক্ষা হচ্ছে। কেউ করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহ হলেই ভর্তি করা হচ্ছে হাসপাতালে। কলকাতা ও বাগডোগরা বিমান বন্দর-সহ রাজ্যের তিনটি জলবন্দর এবং স্থলসীমান্তের সাতটি চেক পোস্টেও স্বাস্থ্য শিবির খুলে শারীরিক পরীক্ষা হচ্ছে। এর পাশাপাশি রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের তরফে সচেতনতা প্রচারও চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement