Advertisement
২০ মে ২০২৪
Dengue

ডেঙ্গিতে আক্রান্ত হয়ে আবার মৃত্যু কলকাতায়, প্রাণ হারালেন সাহাপুরের এক তরুণী

২৬ অগস্ট থেকে অসুস্থ ওই তরুণী। ৩১ অগস্ট একটি চিকিৎসা কেন্দ্রে রক্তপরীক্ষা করা হয় তাঁর। জানা যায়, তিনি ডেঙ্গিতে আক্রান্ত।

representational image of dengue

— প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৩ ২০:২৮
Share: Save:

কলকাতায় আবার ডেঙ্গিতে মৃত্যু। শুক্রবার রাতে ল্যান্সডাউনের এক বেসরকারি হাসপাতালে মৃত্যু হয়েছে এক তরুণীর। তাঁর মৃত্যুর শংসাপত্রে ডেঙ্গিতে আক্রান্ত হওয়ার উল্লেখ রয়েছে। মৃতা সাহাপুর কলোনির বাসিন্দা।

প্রয়াত মহিলার নাম সুস্মিতা দত্ত। বয়স ৩০-এর কোঠায়। এক সন্তানও রয়েছে তাঁর। ২৬ অগস্ট থেকে অসুস্থ ওই তরুণী। ৩১ অগস্ট একটি চিকিৎসা কেন্দ্রে রক্তপরীক্ষা করা হয় তাঁর। জানা যায়, তিনি ডেঙ্গিতে আক্রান্ত। অবস্থার অবনতি হওয়ায় ল্যান্সডাউনের এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। শুক্রবার রাতে সেখানেই মৃত্যু হয় তাঁর।

অগস্টে ডেঙ্গির প্রকোপ বৃদ্ধি পেয়েছে রাজ্যে। স্বাস্থ্য দফতরের ৩০তম সপ্তাহের রিপোর্টে দেখা গিয়েছে, গত জানুয়ারি থেকে ২৭ জুলাই পর্যন্ত রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ছিল ৩৩৬৯। মাত্র এক মাসে সেটি বেড়ে হয়েছে ১৩ হাজার। অর্থাৎ, শুধু অগস্ট মাসেই রাজ্যে ১০ হাজার মানুষ ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন। চিকিৎসকেরা জানিয়েছেন, গত বছরও অগস্টে ডেঙ্গির বাড়বাড়ন্ত ছিল রাজ্যে। গত ২৪ অগস্ট কলকাতায় ডেঙ্গিতে মৃত্যু হয়েছিল এক মহিলার। তার এক দিন আগে মৃত্যু হয় ষষ্ঠ শ্রেণির এক কিশোরীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dengue Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE