Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Kolkata Rain

নাগাড়ে বৃষ্টির জের, কলকাতায় ভেঙে পড়ল পুরনো বাড়ির একাংশ, আহত এক

গত দু’তিন দিন ধরেই কলকাতায় বৃষ্টি চলছে। শনিবার সকাল থেকেও দফায় দফায় বৃষ্টিতে ভিজেছে মহানগর। হাওয়া অফিস জানিয়েছে, শনি এবং রবিবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হতে পারে।

representative photo of kolkata house

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৩ ১১:১৩
Share: Save:

বৃষ্টিতে কলকাতায় ভেঙে পড়ল পুরনো বাড়ির একাংশ। শনিবার সকালে দক্ষিণ কলকাতায় দেশপ্রাণ শাসমল রোড এলাকায় পুরনো বাড়ির কার্নিশ ভেঙে পড়েছে। এই ঘটনায় এক জন আহত হয়েছেন।

গত দু’তিন দিন ধরেই কলকাতায় বৃষ্টি চলছে। শনিবার সকাল থেকেও দফায় দফায় বৃষ্টিতে ভিজেছে মহানগর। হাওয়া অফিস জানিয়েছে, শনি এবং রবিবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হতে পারে। বৃষ্টির জেরে নিচু এলাকায় জল জমতে পারে বলে আশঙ্কা করা হয়েছে।

আবহাওয়া দফতর সূত্রে খবর, বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ ঘনীভূত হয়েছিল। তবে সেই নিম্নচাপ কেটে গিয়েছে। শক্তি হারিয়ে সেটি ঘূর্ণাবর্তে পরিণত হয়েছিল। সেটি পরে ঝাড়খণ্ডের দিকে সরে গিয়েছে। তবে বঙ্গোপসাগরের উপর একটি মৌসুমি অক্ষরেখা বিস্তৃত রয়েছে। যেটি দিঘার উপর দিয়ে গিয়েছে। ঘূর্ণাবর্তটি যখন বঙ্গোপসাগরে ছিল, সেই সময় প্রচুর জলীয় বাষ্প ঢুকেছে রাজ্যে। ফলে সক্রিয় হয়েছে মৌসুমি বায়ু। আর এই কারণেই বৃষ্টি হচ্ছে। কত দিন ধরে চলবে এই বৃষ্টি? হাওয়া অফিস সূত্রে খবর, সোমবার থেকে পরিস্থিতির উন্নতি হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Monsoon
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE