Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Train Blockade

সন্ধ্যা থেকে ট্রেন অবরোধ বিধাননগরে, লাইনে বসে পড়েন যাত্রীরা, প্রায় দেড় ঘণ্টা বন্ধ পরিষেবা

শুক্রবার সন্ধ্যা ৭টা ১০ মিনিটে লাইনে বসে অবরোধ শুরু করেন যাত্রীরা। প্রায় দেড় ঘণ্টা ধরে বন্ধ ট্রেন পরিষেবা। অফিস থেকে বাড়ি ফিরতে গিয়ে বিপাকে যাত্রীরা। তুমুল হইচই, বিশৃঙ্খলা স্টেশনে।

representational image of station

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৪০
Share: Save:

সন্ধ্যার ব্যস্ত সময়ে বিধাননগর স্টেশনে রেল অবরোধ করলেন যাত্রীদের একাংশ। শুক্রবার সন্ধ্যায় রেল লাইনের উপর বসে পড়েন ৩০ থেকে ৪০ জন। প্রায় এক ঘণ্টা পর অবরোধ তুলে নেন যাত্রীরা। তাঁদের অভিযোগ, একই প্লার্টফর্মে পর পর ট্রেন দেওয়া হয়। ফলে যাত্রীদের হয়রানি হয় ভিড়ে। সে কারণেই অবরোধ। অবরোধের জেরে অফিস থেকে বাড়ি ফিরতে গিয়ে বিপাকে পড়েন নিত্যযাত্রীরা। তুমুল হইচই, বিশৃঙ্খলাময় পরিস্থিতি তৈরি হয় স্টেশনে।

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, শুক্রবার সন্ধ্যা ৭টা ১০ মিনিট থেকে রেল অবরোধ করেন যাত্রীদের একাংশ। তাঁদের সরিয়ে ট্রেন পরিষেবা চালু করার চেষ্টা করা হয় রেলের তরফে। শেষ পর্যন্ত রাত ৮টা ২৭ মিনিটে উঠে যায় অবরোধ।

যাত্রীদের অভিযোগ, শুক্রবার সন্ধ্যায় বিধানগরের একই প্লাটফর্মে একই সঙ্গে তিনটি ট্রেনের ঘোষণা করা হয় রেলের তরফে। তাতেই বিপত্তি। তিনটি ট্রেনের যাত্রীরা জড়ো হন প্লাটফর্মে। ভিড়ে ঠেলাঠেলি শুরু হয়ে যায়। প্লাটফর্মে তখন দমবন্ধ করা পরিস্থিতি। কোন ট্রেন আগে আসবে, কোন ট্রেন পরে, সেই নিয়ে ধন্দ তৈরি হয়। ট্রেন ধরার জন্য অন্য প্লার্টফর্ম থেকে ছুটে আসতে শুরু করেন যাত্রীরা। সাবওয়েতেও ভিড় জমে যায়। পদপিষ্ট হওয়ার মতো পরিস্থিতি তৈরি হয় বলে যাত্রীদের অভিযোগ। এরই প্রতিবাদে তিন নম্বর প্ল্যাটফর্মে অবরোধে বসে পড়েন যাত্রীদের একাংশ। তার জেরে লাইনে দাঁড়িয়ে পড়ে দত্তপুকুর লোকাল, বনগাঁ লোকাল-সহ একাধিক ট্রেন। যাত্রীদের ভোগান্তি চরমে ওঠে। শেষ পর্যন্ত অবরোধকারীদের হটিয়ে দেওয়া হয় রেলের তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bidhan Nagar Rail Indian Railway
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE