Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Petrol

Fuel Price Hike: পর পর দু’দিন পেট্রল-ডিজেলের দাম বাড়ল কলকাতায়, নতুন দাম কত, দেখে নিন

সরকারি তেল সংস্থাগুলি ২১ মার্চ জ্বালানির দামবৃদ্ধির কথা ঘোষণা করে। ২২ মার্চ সকাল থেকে নতুন দাম কার্যকর হয়। ফের বুধবার তেলের দাম বাড়ল।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২২ ০৯:১৫
Share: Save:

দেশ জুড়ে জ্বালানির দামবৃদ্ধিতে নাভিশ্বাস উঠছে মধ্যবিত্তের। পাঁচ রাজ্যে নির্বাচনের পরই পেট্রল-ডিজেলের দাম বাড়তে শুরু করেছে।

পর পর দু’দিন কলকাতায় পেট্রল এবং ডিজেলের দাম বাড়ল। বুধবার ৮৩ পয়সা পেট্রলের দাম বেড়েছে। নতুন দাম হয়েছে ১০৬.৩৪ টাকা। একই সঙ্গে ডিজেলের দামও ৮০ পয়সা বেড়ে হল ৯১.৪২ টাকা।

অন্য দিকে, দিল্লিতে পেট্রলের দাম একশোর নীচে থাকলেও মুম্বই, চেন্নাই এবং বেঙ্গালুরুতে একশোর উপরেই রয়েছে এই জ্বালানির দাম। দিল্লিতে লিটারপিছু পেট্রলের দাম ৯৭.০১ টাকা। ডিজেলের দাম ৮৮.২৭ টাকা। মুম্বইয়ে পেট্রল ১১১.৬৭ টাকা এবং ডিজেল ৯৫.৮৫ টাকা। চেন্নাই এবং বেঙ্গালুরুতে পেট্রলের যথাক্রেমে ১০২.৯১ এবং ১০২.২৬ টাকা। ডিজেলের দাম ৯২.৯৫ এবং ৮৬.৫৮ টাকা।

এক মাস হয়ে গেল ইউক্রেন ও রাশিয়ার মধ্যে যুদ্ধ। ইউক্রেনে সামরিক অভিযান চালানোর জন্য রাশিয়ার উপরে পশ্চিমি দুনিয়ার নিষেধাজ্ঞা বিশ্ব বাজারে তেলের দামকে ১৩৯ ডলারে ঠেলে তুলেছিল। আকাশছোঁয়া অশোধিত তেল বিশ্বের তৃতীয় বৃহত্তম তেল আমদানিকারী দেশ হিসাবে ভারতকে উদ্বেগে রেখেছিল। বিশেষেজ্ঞরা ধরে নিয়েছিলেন পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফল বেরনোর পরই জ্বালানির দাম বাড়ানোর পথে হাঁটবে কেন্দ্র। গত ১০ মার্চ নির্বাচনের ফল বেরনোর পর ভারতের বাজারেও পেট্রল ও ডিজেলের দাম বৃদ্ধি ছিল স্রেফ সময়ের অপেক্ষা।

সরকারি তেল সংস্থাগুলি ২১ মার্চ জ্বালানির দামবৃদ্ধির কথা ঘোষণা করে। ২২ মার্চ সকাল থেকে নতুন দাম কার্যকর হয়। ফের বুধবার তেলের দাম বাড়ল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Petrol Diesel Fuel Price Hike
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE