Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Arrest

এনআরএসের পর এসএসকেএমে দালাল-রাজ! হাসপাতাল চত্বর থেকে ধৃত চার

গত শনিবারই এন আর এস হাসপাতাল চত্বরে অভিযান চালিয়ে দু’জনকে গ্রেফতার করেছিল পুলিশ। সে দিন এসএসকেএমে অভিযান চালানো হলেও কাউকে ধরা যায়নি।

An image of arrest

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২৩ ০৬:৩৩
Share: Save:

এন আর এসের পরে এসএসকেএম। ফের শহরের হাসপাতালে মিলল দালাল-চক্রের হদিস। সোমবার পুলিশি অভিযানে এসএসকেএম হাসপাতাল চত্বর থেকে গ্রেফতার করা হয়েছে চার জনকে। পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম সুরেন্দর কুমার, অভিষেক মল্লিক, দেব মল্লিক ও অভয় বাল্মীকি। ধৃতদের প্রত্যেকেরই বাড়ি ভবানীপুর থানা এলাকায়।

প্রসঙ্গত, গত শনিবারই এন আর এস হাসপাতাল চত্বরে অভিযান চালিয়ে দু’জনকে গ্রেফতার করেছিল পুলিশ। সে দিন এসএসকেএমে অভিযান চালানো হলেও কাউকে ধরা যায়নি। পুলিশ সূত্রের খবর, এ দিন সকালে কলকাতা পুলিশের গুন্ডা দমন শাখা এসএসকেএম হাসপাতাল চত্বর থেকে ওই চার জনকে গ্রেফতার করে। ধৃতদের জেরা করে পুলিশ জেনেছে, তাদের পরিবারের সদস্যদের কেউ হাসপাতালে গ্রুপ ডি অথবা ঝাড়ুদারের কাজ করতেন। এসএসকেএম কর্তৃপক্ষ জানান, প্রায়ই দালাল সংক্রান্ত অভিযোগ আসতে থাকায় কলকাতা পুলিশকে বিশেষ নজরদারি চালাতে বলা হয়। সেই মতো বেশ কয়েক মাস ধরে, বিশেষত বহির্বিভাগ চলাকালীন সাদা পোশাকে পুলিশ হাসপাতালের বিভিন্ন জায়গায় নজরদারি চালায়। কখনও সকালে, কখনও দুপুরে আচমকা অভিযান চালানো হয়। এ দিন তেমনই অভিযান চলার সময়ে টাকা নিয়ে রোগী ভর্তি করানোর অভিযোগে হাতেনাতে ধরা হয় ওই চার জনকে।

দালাল-চক্রের বিষয়ে রোগীর পরিজনদের সতর্ক করতে হাসপাতালের বিভিন্ন জায়গায় পোস্টার, ব্যানার টাঙানো হয়েছে। হাসপাতালের এক কর্তার কথায়, ‘‘বেশির ভাগ ক্ষেত্রেই রোগীর পরিজনেরা শেষ পর্যন্ত অভিযোগ দায়ের করেন না। ফলে পুলিশি প্রক্রিয়া করতে সমস্যা হয়। তাই সাদা পোশাকে পুলিশি নজরদারি চালিয়ে হাতেনাতে ধরার প্রচেষ্টা চলছে। এর আগেও ধরা পড়েছে দালালেরা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE