Advertisement
১৭ মে ২০২৪
Mamata Banerjee

কোন উদ্দেশ্যে সশস্ত্র যুবক মুখ্যমন্ত্রীর বাড়ির কাছে, ২১ জুলাইয়েই কেন? ভাবাচ্ছে পুলিশকে, চলছে জেরা

কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল জানান, আটক হওয়া যুবককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কী উদ্দেশ্য নিয়ে ওই যুবক মুখ্যমন্ত্রীর বাড়ির দিকে যাচ্ছিলেন, তা জানার চেষ্টা করা হচ্ছে।

Police is investigating why the detained person went in front of Chief Minister Mamata Banerjee\'s house

ভুয়ো পরিচয়পত্র (বাঁ দিকে) মিলেছে আটক হওয়া শেখ নুর আমিনের কাছ থেকে। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২৩ ১২:৪৯
Share: Save:

শাসক তৃণমূলের একুশে জুলাইয়ের সমাবেশ শুরুর কিছু আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির কাছে অস্ত্র-সহ ধরা পড়েছেন এক যুবক। কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়ির রাস্তা থেকে ওই যুবককে আটক করেছে পুলিশ। তাঁকে কালীঘাট থানায় নিয়ে যাওয়া হয়েছে। কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল জানান, আটক হওয়া যুবককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কী উদ্দেশ্য নিয়ে ওই যুবক মুখ্যমন্ত্রীর বাড়ির দিকে যাচ্ছিলেন, তা জানার চেষ্টা করা হচ্ছে।

পুলিশ সূত্রে খবর, শুক্রবার সাড়ে ১১টা নাগাদ যখন এই ঘটনা ঘটে, তখন নিজের বাড়িতেই ছিলেন মুখ্যমন্ত্রী। ধর্মতলায় তৃণমূলের একুশে জুলাইয়ের সমাবেশের মঞ্চে আর কিছু ক্ষণের মধ্যেই যোগ দেওয়ার কথা ছিল তাঁর। তার আগেই তাঁর বাড়ির গলির ভিতর ঢোকার চেষ্টা করতে গিয়ে ধরা পড়েন ওই যুবক। পুলিশ জানিয়েছে, ওই যুবক একটি কালো গাড়ি নিয়ে এসেছিলেন। হাজরা রোড এবং হরিশ চ্যাটার্জি স্ট্রিটের মোড়ে কালীঘাট ক্রসিংয়ের চারমাথা মোড়েই গাড়ি নিয়ে ঢোকার মুখে বাধা পান ওই যুবক। অভিযোগ, এক রকম গায়ের জোরেই মুখ্যমন্ত্রীর বাড়ির লাগোয়া মিলন সংঘ ক্লাবের গেট দিয়ে ঢুকতে চাইছিলেন ওই যুবক। এর পরেই তাঁর গাড়িতে তল্লাশি চালানো হয়। ওই গাড়ি থেকে উদ্ধার হয় ভোজালি, আগ্নোয়াস্ত্র। যুবকের কালো গাড়িতেও পুলিশের স্টিকার লাগানো ছিল।

সিপি জানান, যাঁকে আটক করা হয়েছে, তাঁর নাম শেখ নুর আমিন। জিজ্ঞাসাবাদের সময় যুবক দাবি করেছেন, তিনি মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন। বিনীতের কথায়, ‘‘এমন একটা দিনে এই ঘটনাটিকে আমরা গুরুত্বের সঙ্গে দেখছি। তাঁর কাছে সঙ্গে ভোজালি, মাদক এবং আগ্নেয়াস্ত্রও ছিল। যুবক জেরায় নানা রকম কথা বলছেন। এমনও বলছেন, তিনি মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে আসছিলেন। ওঁর কাছ থেকে নানা রকম নথি পাওয়া গিয়েছে। তার মধ্যে একটি বিএসএফের পরিচয়পত্র মিলেছে।’’

মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে এসেছেন বলে যুবক জেরায় যে দাবি করেছেন, তা অবশ্য মানতে চাইছেন না পুলিশকর্তারা। সিপি বলেন, ‘‘উনি যদি মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতেই আসবেন, তা হলে তাঁর কাছে অস্ত্র ছিল কেন? উনি অনেক কথাই বলছেন। এক এক সময় এক এক কথা বলছেন। আমাদের সব কিছুই যাচাই (ভেরিফাই) করে দেখতে হবে।’’

পুলিশ সূত্রে খবর, ‘পুলিশ’ লেখা ওই গাড়িটির নম্বর ডব্লিউবি ০৬ইউ **৭৭। আটক হওয়া নুর আমিনের নামেই নথিভুক্ত। আপাতত তদন্তকারীরা জানতে পেরেছে, যুবক পশ্চিম মেদিনীপুরের অলিগঞ্জ কসাইপাড়ার বাসিন্দা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE