Advertisement
০১ মে ২০২৪
Kolkata Police

সাবধান! বর্ষবরণ উৎসবে এই ভুল করবেন না, পুলিশ নজর রাখছে, জরিমানা হতে পারে ১০০০০ টাকা

বর্ষবরণের উন্মাদনায় মাতলেও শৃঙ্খলার সীমা মাথায় রাখার পরামর্শ দিচ্ছেন অনেকেই। পুলিশের তরফে বিশেষ ভাবে নজর রাখা হচ্ছে পার্ক স্ট্রিট, নিউ মার্কেট কিংবা জনসমাগম হতে পারে এমন এলাকায়।

Police may take fine if any drunk people violate rules on New Year celebration in Kolkata

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২৩ ১৮:২৭
Share: Save:

বর্ষবরণ উৎসবে মাতোয়ারা হওয়ার আগে সাবধান হয়ে যান। মত্ত অবস্থায় বেপরোয়া আচরণ করলেই পকেট থেকে খসতে পারে ১০ হাজার টাকা!

প্রতি বছরই বড়দিন এবং ইংরেজি বর্ষবরণের রাতে মত্ত অবস্থায় বেপরোয়া গাড়ি চালিয়ে, পুলিশের সঙ্গে অভব্য আচরণ করে কিংবা ট্র্যাফিক আইন ভেঙে পুলিশের হাতে ধরা পড়েন বহু জন। পুরনো অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়েই এ বার এই সংক্রান্ত নজরদারিতে কোনও ফাঁক রাখতে চাইছে না কলকাতা পুলিশ। রবিবার রাতে মত্ত অবস্থায় বেপরোয়া আচরণ করে ধরা পড়লেই পুলিশকে পাঁচ হাজার থেকে সর্বোচ্চ ১০ হাজার টাকা জরিমানা দিতে হতে পারে।

তাই বর্ষবরণের উন্মাদনায় মাতোয়ারা হলেও শৃঙ্খলার সীমা-পরিসীমা মাথায় রাখার পরামর্শ দিচ্ছেন অনেকেই। পুলিশের তরফে বিশেষ ভাবে নজর রাখা হচ্ছে পার্ক স্ট্রিট, নিউ মার্কেট কিংবা জনসমাগম হতে পারে এমন এলাকায়।

গত সোমবার, বড়দিনের রাতে কলকাতার বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়ে মোট ৫০.৪ লিটার বেআইনি মদ উদ্ধার করেছিল পুলিশ। ওই দিন মত্ত অবস্থায় গাড়ি চালানোর ঘটনা বা বেপরোয়া ভাবে ট্র্যাফিক আইন ভেঙে গাড়ি বা বাইক চালানোর ঘটনাও ঘটে প্রচুর। মত্ত অবস্থায় গাড়ি চালানোর অভিযোগ দায়ের হয়েছে ১০৩টি। বেপরোয়া ভাবে ট্র্যাফিক আইন ভাঙার ঘটনা ঘটেছে ১০৮টি। এ ছাড়া হেলমেট না পরে গাড়ি চালানোর অভিযোগ দায়ের করা হয়েছে ১৯৯টি। বাইকের পিছনের আসনে বসে হেলমেট না পরার ঘটনায় ৯২টি অভিযোগ দায়ের হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE