Advertisement
০৫ মে ২০২৪

৩৪৭ দিন পর কোর্টে ফিরে হার, নিজের ভবিষ্যৎ নিয়ে নিশ্চিত নন নাদাল

গত বছর অস্ট্রেলিয়ান ওপেনে খেলার পর থেকেই কোর্টের বাইরে ছিলেন নাদাল। চোট সারিয়ে রবিবার কোর্টে ফিরেছিলেন তিনি। শুরুটা ভাল হল না তাঁর। নাদাল হেরে গেলেন ডাবলসে।

rafael nadal

রাফায়েল নাদাল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২৩ ১৬:৪৪
Share: Save:

চোট সারিয়ে কোর্টে ফিরলেও শুরুটা ভাল হল না রাফায়েল নাদালের। ব্রিসবেন ইন্টারন্যাশনালে ছেলেদের ডাবলসে নেমে হেরে গেলেন তিনি। নাদালের সঙ্গী ছিলেন মার্ক লোপেজ। তাঁরা দু’জনে মিলে ২০১৬ অলিম্পিক্সে সোনা জিতেছিলেন। কোর্টে আর কত দিন নাদালকে দেখা যাবে, তা নিয়ে নিশ্চিত নন নাদাল।

রবিবার অস্ট্রেলিয়ার জুটি ম্যাক্স পুরসেল এবং জর্ডন থম্পসনের বিরুদ্ধে হেরে যান নাদালেরা। ৪-৬, ৪-৬ সেটে হেরে যান তাঁরা। সেই ম্যাচের আগে নাদাল এক সাক্ষাৎকারে বলেন, “ভবিষ্যতে কী করব তা নিশ্চিত করে বলতে পারব না। তবে অস্ট্রেলিয়ায় হয়তো আমি শেষ বার খেলতে এসেছি।” গত বছর অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে হেরে বিদায় নিয়েছিলেন নাদাল। তার পর থেকে কোর্টের বাইরে। ৩৪৭ দিন পর কোর্টে ফিরলেন তিনি।

নাদাল নিজের উপর কোনও বাড়তি চাপ নিতে চাইছেন না। ২২টি গ্র্যান্ড স্ল্যামের মালিক বলেন, “ছ’মাস পর কী হবে আমি জানি না। ২০ বছর আগে আমি যে ভাবে টেনিসকে উপভোগ করতাম, এখনও সেটা শারীরিক ভাবে পারব কি না জানি না। আমার শরীর নিজেকে উজাড় করে দিতে পারবে কি না জানি না।”

ব্রিসবেন ইন্টারনেশনালে সিঙ্গলসও খেলবেন নাদাল। অস্ট্রেলিয়ান ওপেন শুরু হবে ১৪ জানুয়ারি থেকে। সেখানে খেলার কথা নাদালের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE