Advertisement
০২ ফেব্রুয়ারি ২০২৩
ATM Fraud

ATM Corruption: রাসবিহারীতে এটিএম প্রতারণায় মূল অভিযুক্তকে ধরল পুলিশ

পুলিশ জানতে পারে, এর আগে ৬ অক্টোবর পর সৌবীরের নেতাজিনগর থানায় একটি প্রতারণার অভিযোগ করা হয়েছিল।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২১ ২১:৩৭
Share: Save:

নাটকীয় কায়দায় এটিএম প্রতারণায় মূল অভিযুক্ত সৌবীর বন্দ্যোপাধ্যায় ওরফে শেখ শাহিদ আলমকে গ্রেফতার করল কলকাতা পুলিশ। রবিবার রাত ১২টা নাগাদ বিষ্ণুপুর থানার এনায়েতপুর এলাকা থেকে তাকে আটক করে টালিগঞ্জ থানার পুলিশ। সোমবার আলিপুর আদালত অভিযুক্তকে ৫ নভেম্বর পর্যন্ত পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে।

গত মাসে শরৎ বসু রোডের ৫৭ বছর বয়সী সুদীপ রায় এটিএমে টাকা জমা দিতে গিয়েছিলেন। রাসবিহারী অ্যাভিনিউয়ের এটিএমের সামনে পরিচয় হয় প্রতারক সৌবীরের সঙ্গে। ব্যাঙ্কে কেওয়াইসি-র নাম করে তিনি সুদীপের এটিএম কার্ড পাল্টে দেন। এবং কায়দা করে চার অঙ্কের পিন নম্বরও জেনে নেন। এর পর ওই চুরি করা কার্ড থেকে এক লক্ষ টাকা তুলে নেন সৌবীর। এমনকি ওই এটিএম কার্ড ব্যবহার করে সামনের দোকান থেকে তিনি একটি দামি চশমাও কেনেন। ২৮ অক্টোবর সুদীপ জালিয়াতির শিকার হয়েছেন জানতে পেরে পুলিশের দ্বারস্থ হন। তদন্ত শুরু করে টালিগঞ্জ থানার পুলিশ। অবশেষে রবিবার অভিযুক্ত ধরা পড়ে পুলিশের জালে।

পুলিশ সূত্রে খবর, এর আগেও একাধিক বার বিভিন্ন প্রতারণায় নাম জড়িয়েছে সৌবীরের। আটক করার সময় তার কাছ থেকে ন'টি এটিএম কার্ড, একাধিক ব্যাঙ্কের পাসবই ও চেকবই, ব্যাঙ্ক ডিপোজিট স্লিপ, একটি আইফোন-সহ চারটি মোবাইল ও নগদ ৬২২০ টাকা উদ্ধার করে পুলিশ। উদ্ধার হওয়া এটিএম কার্ডগুলির মধ্যে সুদীপের এটিএম কার্ডটিও পাওয়া যায়। পুলিশ জানতে পারে, এর আগে ৬ অক্টোবর পর সৌবীরের নেতাজিনগর থানায় একটি প্রতারণার অভিযোগ করা হয়েছিল। সোমবার আলিপুর আদালত ধৃত ওই ব্যক্তি পাঁচ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.