Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Firing: ঠিক যেন গ্যাংস অব ওয়াসেপুর! ঝাড়খণ্ডে গুলি-বোমা ছুড়ে কয়লাখনি দখল দুষ্কৃতীদের

রবিবার রাত ১২টা নাগাদ ইসিএল এর মুগমা এলাকার কুমারডুবির ভাগ্যলক্ষ্মী নামে একটি কয়লা খনিতে ঢুকে পড়ে জনা ২০ সশস্ত্র দুষ্কৃতীর একটি দল।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল ০১ নভেম্বর ২০২১ ১৮:১২
Save
Something isn't right! Please refresh.
রবিবার রাত থেকে খনি ঘিরে রেখেছেন সিআইএসএফ জওয়ানরা।

রবিবার রাত থেকে খনি ঘিরে রেখেছেন সিআইএসএফ জওয়ানরা।
নিজস্ব চিত্র

Popup Close

রুপোলি পর্দার দৃশ্য বাস্তবে। গুলি-বোমা ছুড়তে ছুড়তে এক দল সশস্ত্র দুষ্কৃতী দখল নিল কয়লাখনির। উদ্দেশ্য, খনির ভিতরে থাকা তামার তার লুঠ করা। চাঞ্চল্যকর এই ঘটনা ঘটেছে ঝাড়খণ্ডের মুগমা এলাকায়। গোটা খনি এলাকা ঘিরে ফেলেছে পুলিশ এবং সিআইএসএফ। দুষ্কৃতীদের ছোড়া বোমায় আহত হয়েছেন কয়েক জন।
পুলিশ সূত্রে জানা গিয়েছে, রবিবার রাত ১২টা নাগাদ ইসিএল এর মুগমা এলাকার কুমারডুবির ভাগ্যলক্ষ্মী নামে একটি কয়লা খনিতে ঢুকে পড়ে জনা ২০ সশস্ত্র দুষ্কৃতীর একটি দল। ওই খনি থেকে নিয়মিত কয়লা তোলা হয়। তাদের উদ্দেশ্য, খনির ভিতর তামার তার কেটে চুরি করা। খনিতে ঢোকার সময় দুষ্কৃতীদের বাধা দেন কর্তব্যরত নিরাপত্তারক্ষীরা। বাধা পেয়ে দুষ্কৃতীরা গুলি এবং বোমা ছোড়ে। তাতে জখম হন অবোধবিহারী মাহাতো নামে খনির এক নিরাপত্তা আধিকারিক। তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

Advertisement

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় ধানবাদ পুলিশ এবং সিআইএসএফ। রাত ১টার দিকে দু’পক্ষের মধ্যেই গুলি বিনিময় হয়। দুষ্কৃতীদের আত্মসমর্পণ করতেও বলা হয় পুলিশের তরফে। কিন্তু বেশ কয়েক ঘণ্টা কেটে গেলেও এখনও আত্মসমর্পণ করেনি দুষ্কৃতীরা। বাইরে থেকে খনি ঘিরে রেখেছে পুলিশ। খনি আধিকারিকদের থেকে ভিতরের পথ জেনে নিয়ে সেখানে নামার চেষ্টা করা হতে পারে বলেও পুলিশ সূত্রে জানা গিয়েছে। ধানবাদ গ্রামীণের পুলিশ সুপার রেশমা রমেসাম বলেন, ‘‘দুষ্কৃতীরা বোমা ছুড়েছে। কয়েক জন আহত হয়েছে। ভিতর থেকে দু’রাউন্ড গুলিও ছুড়েছে। যাতে ওরা আত্মসমর্পণ করে তার চেষ্টা করছি। ওদের হাতে অস্ত্র আছে। ভিতরে যাওয়া ঝুঁকিপূর্ণ হবে।’’



Something isn't right! Please refresh.

Advertisement