Advertisement
০২ মে ২০২৪
ferry ghat

গঙ্গাসাগরের ফেরি বাতিল হওয়ায় যাত্রীদের বিক্ষোভ, মীমাংসায় পুলিশ

উত্তর বন্দর থানার পুলিশ জানায়, কলকাতা তো বটেই, ভিন্‌রাজ্যের বেশ কয়েক জন পুণ্যার্থীও জলযানে চেপে গঙ্গাসাগর যাওয়ার জন্য মাস দুই আগে ওই সংস্থার কাছ থেকে টিকিট কেটেছিলেন।

শনিবার, মিলেনিয়াম পার্ক জেটিতে গঙ্গাসাগরের ফেরি এসে না পৌঁছনোয় মালপত্র নিয়ে বসে পড়েছেন পুণ্যার্থীরা।

শনিবার, মিলেনিয়াম পার্ক জেটিতে গঙ্গাসাগরের ফেরি এসে না পৌঁছনোয় মালপত্র নিয়ে বসে পড়েছেন পুণ্যার্থীরা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৩ ০৬:০৭
Share: Save:

গঙ্গাসাগরে নিয়ে যাওয়ার টিকিট বিক্রি করেছিল একটি সংস্থা। কিন্তু শনিবার সাতসকালেই যাত্রীরা মেসেজ পেলেন, ফেরি বাতিল হয়েছে কুয়াশার কারণে। তাঁদের অভিযোগ, এর পরে অনেক চেষ্টা করেও ওই ভ্রমণ সংস্থার সঙ্গে যোগাযোগ করা যায়নি। এই ঘটনাকে কেন্দ্র করে এ দিন সকালে মিলেনিয়াম পার্কে পৌঁছে বিক্ষোভ দেখান ওই যাত্রীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। পরে তাদের হস্তক্ষেপে যাত্রীদের টিকিটের টাকা ফেরত দিতে বাধ্য হয় ওই সংস্থা।

উত্তর বন্দর থানার পুলিশ জানায়, কলকাতা তো বটেই, ভিন্‌রাজ্যের বেশ কয়েক জন পুণ্যার্থীও জলযানে চেপে গঙ্গাসাগর যাওয়ার জন্য মাস দুই আগে ওই সংস্থার কাছ থেকে টিকিট কেটেছিলেন। টিকিটের দামও চড়া। এ দিন ভোরে তাঁরা সকলেই মেসেজ পেয়ে জানতে পারেন, কুয়াশার কারণে গঙ্গাসাগর থেকে ওই সংস্থার ফেরি ফিরতে পারেনি। এর পরেই টিকিটের ক্রেতারা সকলে পৌঁছে যান মিলেনিয়াম পার্কে। সেখানে সংশ্লিষ্ট ভ্রমণ সংস্থার কাউন্টার বন্ধ দেখে তাঁরা চিৎকার-চেঁচামেচি জুড়ে দেন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় উত্তর বন্দর থানার পুলিশ। ওই ভ্রমণ সংস্থার অবশ্য দাবি, কুয়াশার কারণে তাদের ফেরি ফিরতে না পারায় পুণ্যার্থীদের গাড়িতে গঙ্গাসাগরে পৌঁছে দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু তাঁরা রাজি হননি।

এ দিন সকালে মিলেনিয়াম পার্কে গিয়ে দেখা যায়, মালপত্র নিয়ে সেখানে রাস্তার উপরেই বসে রয়েছেন পুণ্যার্থীরা। দিল্লি, উত্তরপ্রদেশ, এমনকি, দক্ষিণ ভারত থেকেও এসেছেন তাঁদের অনেকে। এখানে এসে যে এমন চরম হেনস্থার মুখে পড়তে হবে, তা তাঁরা কল্পনাও করেননি। দিল্লি থেকে আসা অমিত শ্রীবাস্তবের কথায়, ‘‘অনেক দিন আগে টিকিট কাটা ছিল। গত কাল কলকাতায় পৌঁছই। সকালে হোটেল ছাড়ার পরে মেসেজ আসে যে, ক্রুজ় বাতিল হয়েছে। তার পরে আর ভ্রমণ সংস্থার সঙ্গে যোগাযোগ করা যাচ্ছিল না। মিলেনিয়াম পার্কে পৌঁছে দেখি, কাউন্টার বন্ধ। কেউ ফোনও ধরছেন না।’’ মথুরা থেকে এসেছেন পূরণ সিংহ। তিনি বললেন, ‘‘আমরা হাওড়ায় নামার পরে মালপত্র নিয়ে সোজা মিলেনিয়াম পার্কে আসি। কিন্তু এখানে পৌঁছে চরম নাজেহাল হতে হয়। শেষে পুলিশ এসে সাহায্য করে।’’

যাত্রীদের ক্ষোভ বাড়ছে দেখে পুলিশ ওই ভ্রমণ সংস্থার সঙ্গে যোগাযোগ করে বলে, পুণ্যার্থীদের টাকা ফেরত দিতে হবে। সেই সঙ্গে অন্য একটি বেসরকারি ভ্রমণ সংস্থাকে পুলিশ অনুরোধ করে, ওই পুণ্যার্থীদের গঙ্গাসাগরে পৌঁছে দিতে। অনুরোধ মেনে ওই সংস্থাটি তাদের ফেরিতে পুণ্যার্থীদের নিয়ে যেতে রাজি হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ferry ghat Millenium Park Ganga Sagar Mela 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE