Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

হাসপাতালে একাকী বৃদ্ধার পাশে থানা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৩ জুলাই ২০২০ ০৩:৪৬
ফাইল চিত্র

ফাইল চিত্র

করোনা আবহে একাকী বৃদ্ধার পাশে থেকে তাঁর দেখভালের যাবতীয় ব্যবস্থা করল কলকাতা পূর্ব ডিভিশনের সার্ভে পার্ক থানার পুলিশ। শুধু তা-ই নয়, বৃদ্ধা অসুস্থ বোধ করায় তাঁকে হাসপাতালে ভর্তি করলেন থানারই এক অফিসার।

পুলিশ সূত্রের খবর, গত ১৮ জুলাই তাদের কাছে খবর আসে, সেকেন্ড স্ট্রিট, মডার্ন পার্কের বাসিন্দা বছর ৮৬-র ওই বৃদ্ধার কোনও সাড়াশব্দ পাওয়া যাচ্ছে না। সেখানে গিয়ে সার্ভে পার্ক থানার সাব-ইনস্পেক্টর প্রকাশ ভাগওয়ার জানতে পারেন, বৃদ্ধার ছেলের করোনা ধরা পড়ায় তিনি কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি। আত্মীয়স্বজন কেউ নেই। বাড়িতে একাই রয়েছেন ওই বৃদ্ধা। পুলিশ কোনও রকমে ঘরে ঢুকে দেখে, তিনি শয্যাশায়ী। ছেলে না-থাকায় কয়েক দিন ঠিক মতো খাবারও জোটেনি বৃদ্ধার।

বৃদ্ধাকে কার দায়িত্বে রাখা যায়, তা নিয়ে ডিসি গৌরব লালের সঙ্গে আলোচনা করে সার্ভে পার্ক থানা। ঠিক হয়, আপাতত থানার তরফেই দেখভাল করা হবে বৃদ্ধার। সেই মতো ১৮ জুলাই থেকে প্রতিদিন তাঁকে খাবার দিয়ে আসা, দরকারি জিনিস এবং ওষুধপত্র পৌঁছে দেওয়া— সবই করেন সাব-ইনস্পেক্টর প্রকাশবাবু।

Advertisement

ওই পুলিশ অফিসার বুঝতে পেরেছিলেন, বৃদ্ধার চিকিৎসা প্রয়োজন। কিন্তু প্রথমে তিনি কিছুতেই হাসপাতালে ভর্তি হতে চাননি। শেষে থানার ওসি নিজে কথা বলে বৃদ্ধাকে আশ্বস্ত করেন। তাঁকে হাসপাতালে ভর্তি করার আগে স্থানীয় ওয়ার্ড কোঅর্ডিনেটরের সঙ্গে কথা বলা হয়। জানানো হয় স্বাস্থ্য ভবন এবং কলকাতা পুরসভায়। বৃদ্ধার ছেলে যাতে মায়ের সব খবর জানতে পারেন, তার জন্য বৌবাজার থানা এবং মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষের কাছেও সার্ভে পার্ক থানার তরফে ইমেল করা হয়। মঙ্গলবার সার্ভে পার্ক থানার পুলিশই বৃদ্ধাকে বাঘা যতীন স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করে। তাঁর অবস্থা স্থিতিশীল। থানার অফিসারেরা তাঁকে দেখতেও যাচ্ছেন।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement