Advertisement
০৫ মে ২০২৪
Sexual Harassment

ধর্ষণের তদন্তে নিয়ম ভাঙায় অভিযুক্ত পুলিশ 

আদালতের খবর, চলতি মাসে গল্ফ গ্রিন থানায় একটি ধর্ষণের অভিযোগ দায়ের হয়েছিল। সেই মামলায় অভিযোগকারিণীকে এক পুরুষ পুলিশ অফিসার ডাক্তারি পরীক্ষা করাতে নিয়ে যান।

An image of sexual harassment

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৩ ০৬:৫৯
Share: Save:

যৌন নির্যাতনের একটি ঘটনার তদন্তে নিয়মভঙ্গের অভিযোগ উঠেছে কলকাতা পুলিশের একাংশের বিরুদ্ধে। এ নিয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন ওই নির্যাতিতা। বুধবার মামলাটি বিচারপতি জয় সেনগুপ্তের এজলাসে উঠেছিল। বিচারপতির নির্দেশ, আজ, বৃহস্পতিবার বেলা ১২টায় তদন্তকারী অফিসারকে কেস ডায়েরি নিয়ে কোর্টে হাজির হতে হবে। নির্যাতিতার আইনজীবী রাজদীপ মজুমদারের অভিযোগ, এই মামলার তদন্তকারী অফিসার বার বার মহিলাকে ফোন করছেন। কেন ওই অফিসার মহিলাকে বার বার ফোন করছেন, সে ব্যাপারে সরকারি কৌঁসুলিকে খোঁজ নিতে বলেছেন বিচারপতি।

আদালতের খবর, চলতি মাসে গল্ফ গ্রিন থানায় একটি ধর্ষণের অভিযোগ দায়ের হয়েছিল। সেই মামলায় অভিযোগকারিণীকে এক পুরুষ পুলিশ অফিসার ডাক্তারি পরীক্ষা করাতে নিয়ে যান। তিনি ওই নির্যাতিতাকে দিয়ে বয়ান লেখান। অথচ, ওই থানায় মহিলা পুলিশকর্মী ছিলেন। কিন্তু তাঁকে পাঠানো হয়নি বলে অভিযোগ করা হয়েছে। আইনজীবীদের বক্তব্য, ধর্ষণের মতো ঘটনায় অভিযোগকারিণীকে কোনও মহিলা পুলিশকর্মী নিয়ে যাবেন বলে সুপ্রিম কোর্টের নির্দেশ আছে। মহিলার অভিযোগ অনুযায়ী, পুলিশ সেই নিয়ম মানেনি।

এ দিন আদালতে মহিলার আইনজীবীর দাবি, উপ নগরপাল পদের কোনও মহিলা অফিসারকে দিয়ে তদন্ত করানো হোক। সরকারি কৌঁসুলি আর্জি জানান, তিনি এ দিন সওয়াল করার জন্য প্রস্তুত নন। তাঁর আর্জি মঞ্জুর করে আজ, বৃহস্পতিবার শুনানির দিন ধার্য করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE