Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

জেলের বিরুদ্ধে অত্যাচারের অভিযোগ 

কারা দফতর সূত্রের খবর, দিন কয়েক আগে দমদম জেলে বন্দি, প্রৌঢ় অনুপ রায়ের সেলের আলো কোনও ভাবে নিভে যায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৭ ফেব্রুয়ারি ২০২০ ০১:০৫
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

জেলে ‘রাজনৈতিক’ বন্দিদের উপরে নানা ভাবে অত্যাচার করা হচ্ছে বলে রবিবার দাবি করলেন দমদম সেন্ট্রাল জেলে থাকা রাজনৈতিক বন্দিদের ঘনিষ্ঠেরা। ওই বন্দিদের চিকিৎসায় উদাসীনতা, সেলের আলো নিভিয়ে দেওয়া-সহ নানা ভাবে অত্যাচার করা হচ্ছে বলে অভিযোগ। যদিও অভিযোগ উড়িয়ে কারা দফতরের কর্তাদের দাবি, নিয়মানুসারে সবই পান ওই বন্দিরা।

কারা দফতর সূত্রের খবর, দিন কয়েক আগে দমদম জেলে বন্দি, প্রৌঢ় অনুপ রায়ের সেলের আলো কোনও ভাবে নিভে যায়। কয়েক মিনিটের মধ্যেই অবশ্য আলো জ্বলে যায়। দফতরের কর্তারা জানাচ্ছেন, ওই ঘটনার সময়ে সেলে ঢোকা নিয়ে জেল কর্মীদের সঙ্গে ‘দুর্ব্যবহার’ করেন অনুপ। যদিও ওই বন্দি-ঘনিষ্ঠদের দাবি, ইচ্ছে করে ‘রাজনৈতিক’ বন্দিদের সেলের আলো নিভিয়ে দেওয়া হচ্ছে। ফলে পড়াশুনোর সুযোগ থেকে বঞ্চিত হচ্ছেন ওই বন্দিরা। তাঁদের চিকিৎসা নিয়েও জেল কর্তৃপক্ষ উদাসীন বলে অভিযোগ। যার ফল ভুগছেন অসুস্থ এবং‌ প্রবীণ বন্দিরা।

যদিও কারা দফতরের কর্তাদের দাবি, কোনও কোনও বন্দি পছন্দের হাসপাতালে চিকিৎসা করাতে চান। নিয়মানুসারে জেলের এলাকা অনুযায়ী নির্দিষ্ট হাসপাতাল ঠিক রয়েছে। যেমন, দমদম জেলের বন্দিদের আর জি করেই নিয়ে যাওয়া হয়। সূত্রের খবর, জেলের অন্দরে এই পরিস্থিতির বদল না হলে অনশনের পথে হাঁটার হুঁশিয়ারি দিয়েছেন অনুপ।

Advertisement

আরও পড়ুন

Advertisement