Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Weather Update

সপ্তমীতে জোড়া ঘূর্ণাবর্ত! ভাসতে পারে দক্ষিণের তিন জেলা, কলকাতায় আবহাওয়া কেমন থাকবে

আবহাওয়া দফতর জানিয়েছে, বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। পাশাপাশি আগামী ২৪ ঘণ্টার মধ্যে উত্তর-পূর্ব সংলগ্ন পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে আরও একটি ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে।

সপ্তমীতে বৃষ্টির ভ্রুকুটি।

সপ্তমীতে বৃষ্টির ভ্রুকুটি। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২২ ০৯:১০
Share: Save:

জোড়া ঘূর্ণাবর্তে ভাসবে সপ্তমী। দুর্গাপুজোর মাঝে আবহাওয়ার পূর্বাভাসে সুখবর শোনাতে পারল না হাওয়া অফিস। দক্ষিণবঙ্গের তিন জেলায় রবিবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে তারা।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, রবিবার কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ কয়েক পশলা বৃষ্টি হতে পারে। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে। দক্ষিণের বাকি জেলাতেও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আবহাওয়া দফতর সূত্রে খবর, পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। যার ফলে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে জলীয় বাষ্পের আনাগোনা রয়েছে। পাশাপাশি আগামী ২৪ ঘণ্টার মধ্যে উত্তর-পূর্ব সংলগ্ন পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে আরও একটি ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে। পুজোর মধ্যে এই জোড়া ঘূর্ণাবর্তের প্রভাব পড়তে চলেছে দক্ষিণবঙ্গে।

ঘূর্ণাবর্তে ভারী বৃষ্টি হতে পারে অষ্টমীতেও। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, অষ্টমীতে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম এবং বাঁকুড়ায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ ছাড়া, বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে উত্তরবঙ্গেও।

নবমীর পূর্বাভাস অনুযায়ী, ভারী বৃষ্টি হবে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম ও বাঁকুড়ায়। উত্তরবঙ্গের জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ারেও নবমীর দিন ভারী বৃষ্টি হতে পারে, জানিয়ে হাওয়া অফিস।

ষষ্ঠীর সকাল থেকে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় আকাশ রোদ ঝলমলে ছিল। কিন্তু ভিজেছে ষষ্ঠীর সন্ধ্যা। যাঁরা ঠাকুর দেখতে গিয়েছিলেন, তাঁরা বৃষ্টির মুখে পড়েন। কলকাতা ও দক্ষিণ ২৪ পরগনার বিস্তীর্ণ এলাকায় শনিবার রাতে বৃষ্টি হয়েছে। কোথাও কোথাও রাস্তায় জলও জমেছে। পুজোর বাকি দিনগুলোতেও বৃষ্টির ভ্রুকুটি রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE