Advertisement
১৪ জুন ২০২৪
Fire

পুড়ে যাওয়া কলোনিতে ঘর তৈরির কাজ শুরু নিউ টাউনে

প্রশাসনের উদ্যোগে শুরু হয়েছে পুড়ে যাওয়া বস্তির ঘর পরিষ্কারের কাজ। ফাইল চিত্র।

প্রশাসনের উদ্যোগে শুরু হয়েছে পুড়ে যাওয়া বস্তির ঘর পরিষ্কারের কাজ। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২১ ০২:৪২
Share: Save:

নিউ টাউনের শুলংগুড়ি কলোনিতে পুড়ে যাওয়া সমস্ত ঘর নতুন করে তৈরি করার কাজ শুরু হল, রাজারহাট পঞ্চায়েতের উদ্যোগে। সহযোগিতা করছে রাজারহাট ব্লক প্রশাসন। ঘর তৈরি হয়ে গেলে ক্ষতিগ্রস্তদের অস্থায়ী শিবির থেকে সেখানে পাঠানো হবে।

গত ১৪ জানুয়ারি জ্যাংড়া-হাতিয়াড়া ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের শুলংগুড়ি কলোনিতে চারটি ঘর পুরোপুরি ভস্মীভূত হয়ে যায়। অন্য দু’টি ঘর আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘটনাস্থলে যায় দমকলের চারটি ইঞ্জিন। তবে দমকল পৌঁছনোর আগেই স্থানীয় বাসিন্দারা আগুন অনেকটাই নিয়ন্ত্রণে এনে ফেলেছিলেন।

ক্ষতিগ্রস্ত চারটি পরিবারের সদস্যদের স্থানীয় একটি আবাসনের কমিউনিটি হলে রাখা হয়। তাঁদের খাবার ও জামাকাপড়ের ব্যবস্থা করে প্রশাসন। ঘরের কিছু সামগ্রীও তাঁদের দেওয়া হচ্ছে।

রাজারহাট পঞ্চায়েত সমিতির এক আধিকারিক জানান, ঘটনার পরে সাফাইয়ের কাজে হাত দেওয়া হয়েছিল। এ বার ঘর তৈরির কাজ শুরু হয়েছে। দ্রুত ঘর তৈরি করে ক্ষতিগ্রস্তদের সেখানে পাঠানো হবে।

রাজারহাটের বিডিও জয়ন্ত চট্টোপাধ্যায় জানান, পঞ্চায়েত থেকে ঘর তৈরি করে দেওয়া হচ্ছে। এ ছাড়া, ক্ষতিগ্রস্তেরা যাতে আর্থিক অনুদানও পান, তার প্রক্রিয়া শুরু করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire New Town Rajarhat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE