Advertisement
১৬ জুন ২০২৪
Rashika Jain

Rashika Jain: রসিকা জৈন মামলায় ধৃত স্বামীর ফের পুলিশি হেফাজত

গত ১৩ জুলাই কুশলকে গ্রেফতার করে পরের দিন আলিপুর আদালতে পেশ করেছিল বিশেষ তদন্তকারী দল (সিট)।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২২ ০৬:৩৩
Share: Save:

আলিপুরের বাসিন্দা, শিল্পপতি পরিবারের বধূ রসিকা জৈনের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায়অভিযুক্ত স্বামী কুশল আগরওয়ালের ফের তিন দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিলেন আলিপুর আদালতের মুখ্য বিচারবিভাগীয় বিচারক। গত ১৩ জুলাই কুশলকে গ্রেফতার করে পরের দিন আলিপুর আদালতে পেশ করেছিল বিশেষ তদন্তকারী দল (সিট)। শুক্রবার পুলিশি হেফাজত থেকে কুশলকে ফের আদালতে হাজির করা হয়।

এ দিন এই মামলার মুখ্য সরকারি আইনজীবী সৌরীন ঘোষালকুশলের পুলিশি হেফাজতের আবেদন করেন। রসিকার পরিবারের আইনজীবী সেলিম রহমান বলেন, ‘‘কুশল অত্যন্ত প্রভাবশালী। তা ছাড়া, পুলিশি হেফাজতে থাকাকালীন তাঁর থেকে নানা তথ্য উদ্ধার হয়েছে। সে ক্ষেত্রে কুশলের জামিন মঞ্জুর হলে তদন্ত বাধাপ্রাপ্ত হতে পারে। সেই কারণে উচ্চ আদালতের নির্দেশ অনুযায়ী সুষ্ঠু তদন্তের প্রয়োজনে পুলিশি হেফাজতের আবেদন করা হচ্ছে।’’ অভিযুক্তের আইনজীবী অবশ্য জামিনের আবেদন করেননি। কুশলের জেল হেফাজতের আবেদন করে তিনি বলেন, ‘‘সিসি ক্যামেরায় রসিকাকে প্রথমে হাঁটতে দেখা গিয়েছে। তার পরে তিনি পড়ে গিয়েছেন। সে ক্ষেত্রে আত্মহত্যায় প্ররোচনা ও বধূ নির্যাতনের অভিযোগ গ্রহণযোগ্য নয়।’’

এ দিন আদালতে সিট-এর তরফে জানানো হয়েছে, পুলিশি হেফাজতে থাকাকালীন একাধিক বারকুশলকে সঙ্গে নিয়ে নানা জায়গায় তল্লাশি অভিযান চালানোহয়েছে। তাঁর মোবাইল ফোন উদ্ধার হয়েছে। তা ছাড়া, মামলার ক্ষেত্রে অনেক গুরুত্বপূর্ণ নথিও উদ্ধার হয়েছে। মিলেছে একটি পেনড্রাইভও। সেটি যাচাই করে দেখা হচ্ছে বলে জানিয়েছেন তদন্তকারীরা। তবে রসিকার যে সব গয়না উধাও হয়ে গিয়েছে বলে অভিযোগ, তার এখনও পর্যন্ত কোনও সন্ধান মেলেনি। পাশাপাশি, জিজ্ঞাসাবাদে কিছু ক্ষেত্রে কুশল অসহযোগিতা করছেন বলে আদালতে জানিয়েছেন তদন্তকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rashika Jain Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE