Advertisement
১১ মে ২০২৪
RBU

RBU Vice Chancellor: ‘অবাধ্য’ ছাত্রনেতাদের সামলালেন ব্রাত্য, বুধবার কাজে ফিরছেন রবীন্দ্রভারতীর উপাচার্য

শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপে কাটল জট। একটি অনুষ্ঠানে যোগ দিতে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে গিয়েছিলেন ব্রাত্য। কথা বলেন ছাত্রনেতাদের সঙ্গে।

শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর হস্তক্ষেপে অবশেষে জট কাটল রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে।

শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর হস্তক্ষেপে অবশেষে জট কাটল রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২২ ১৮:১১
Share: Save:

শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর হস্তক্ষেপে অবশেষে জট কাটল রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে। বুধবার থেকেই নিজের দফতরে কাজে যোগ দেবেন উপাচার্য সব্যসাচী বসু রায়চৌধুরী। ছাত্রনেতাদের উদ্দেশে ব্রাত্যের স্পষ্ট বার্তা, যত দিন উপাচার্য পদে থাকবেন সব্যসাচী, তত দিন তাঁকে হেনস্থা করা চলবে না।

সোমবার জোড়াসাঁকোয় বাইশে শ্রাবণের বিশেষ অনুষ্ঠান ছিল। সেখানে যোগ দিতে গিয়েছিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য। সেই সময়েই কথা বলেন বিশ্বভারতীর তৃণমূল ছাত্রনেতাদের সঙ্গে। তাঁদের উদ্দেশে ব্রাত্যের বার্তা, মেয়াদে বহাল থাকা অবস্থায় উপাচার্যকে কর্মক্ষেত্রে আর হেনস্থা করা যাবে না। তাঁর কথায়, ‘‘আমি জানতাম না সমস্যার কথা। আজ গিয়েছিলাম। আমি কথা বলে এসেছি।’’

আগামী ১৮ সেপ্টেম্বর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে রয়েছেন সব্যসাচী। সোমবার তিনি বলেন, ‘‘এত দিন বাড়ি থেকে কাজ করছিলাম। মঙ্গলবার বিশ্ববিদ্যালয় ছুটি। বুধবার থেকে নিয়মিত আসব। শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপে সমস্যা মিটে গিয়েছে।’’

সম্প্রতি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ক্ষোভ প্রকাশ করেছিলেন সংবাদমাধ্যমের সামনে। জানিয়েছিলেন, পড়ুয়াদের হেনস্থার কারণে কাজ করতে পারছেন না। নিজের দফতরে ঢুকতে পারছেন না। পদ থেকে অব্যাহতি চেয়ে ১০ জুন এবং ১৮ জুলাই— দু’বার মুখ্যমন্ত্রীকে চিঠিও দিয়েছেন। তাতে কোনও লাভ হয়নি বলে দাবি করেন সব্যসাচী। স্থানীয় বিধায়ক অতীন ঘোষ, শিক্ষামন্ত্রী ব্রাত্যের আশ্বাসের পরেও কাজ হয়নি বলে অভিযোগ করেছিলেন তিনি। এ বার বিশ্ববিদ্যালয়ে গিয়ে ব্রাত্যের হস্তক্ষেপে সুরাহা হল বলে দাবি করেছেন উপাচার্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

RBU TMC Bratya Basu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE