Advertisement
২৬ এপ্রিল ২০২৪
red road

নিকাশির কাজের জন্য রেড রোড আংশিক বন্ধ ১৪ দিন

পুলিশ জানিয়েছে, রেড রোডের জে কে আইল্যান্ডের কাছে ময়দানে পূর্ত দফতরের তাঁবুর ঠিক সামনে রাস্তার নীচে নিকাশির জল যাওয়ার জন্য একটি কালভার্ট রয়েছে।

রেড রোডে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

রেড রোডে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। —ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ জুন ২০২১ ০৫:১৬
Share: Save:

রাস্তার নীচে থাকা নিকাশি নালার কালভার্ট মেরামতির জন্য রেড রোডে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। আজ, শনিবার সকাল থেকে ওই কাজ শুরু হবে। চলবে ১৭ জুন রাত পর্যন্ত।

পুলিশ জানিয়েছে, রেড রোডের জে কে আইল্যান্ডের কাছে ময়দানে পূর্ত দফতরের তাঁবুর ঠিক সামনে রাস্তার নীচে নিকাশির জল যাওয়ার জন্য একটি কালভার্ট রয়েছে। ব্রিটিশ আমলে তৈরি ওই আর্চ কালভার্টটির দীর্ঘদিন যথাযথ রক্ষণাবেক্ষণ হয়নি। বছরের পর বছর গাড়ি যাতায়াতের ফলে চাপে সেটি ক্ষতিগ্রস্ত হয়ে ক্রমশ মাটিতে বসে যাচ্ছে। সেই কারণেই ওই কালভার্ট দ্রুত মেরামত করা প্রয়োজন।

লালবাজার জানিয়েছে, আজ থেকে প্রথম সাত দিন রেড রোডের পশ্চিম প্রান্ত, অর্থাৎ ধর্মতলা-ডালহৌসির দিকের লেন দিয়ে কোনও গাড়ি চলাচল করবে না। ওই সময়ে ধর্মতলামুখী সব গাড়িকে খিদিরপুর রোড দিয়ে এসে জে কে আইল্যান্ডের সামনে থেকে ডান দিকে ঘুরে ডাফরিন রোড, মেয়ো রোড হয়ে নেতাজি মূর্তির সামনে দিয়ে যেতে হবে। এর পরের সাত দিন বন্ধ থাকবে রেড রোডের পূর্ব প্রান্তের রাস্তা, অর্থাৎ খিদিরপুরমুখী লেন। ওই সময়ে নেতাজি মূর্তি থেকে সব গাড়িকে মেয়ো রোড, ডাফরিন রোড হয়ে জে কে আইল্যান্ড ধরে যেতে হবে।

পুলিশ জানায়, রেড রোড বন্ধ থাকাকালীন সাইনবোর্ড লাগিয়ে বিকল্প রাস্তার কথা চালকদের জানিয়ে দেওয়া হবে। পাশাপাশি, রেড রোডের দু’প্রান্তে মোতায়েন থাকবে অতিরিক্ত পুলিশবাহিনী। ডাফরিন রোড ও মেয়ো রোডে গাড়ির গতি যাতে একসঙ্গে বাধা না পায়, তার জন্যও সেখানে বিশেষ ব্যবস্থা নিয়েছে ট্র্যাফিক পুলিশ।

এক পুলিশকর্তা জানান, আংশিক বিধিনিষেধের জন্য ছোট গাড়ি চললেও বাস চলছে না। ফলে মেয়ো রোড এবং ডাফরিন রোড ফাঁকাই থাকে। তাই সময়মতো এই কাজ শেষ হলে চালক থেকে যাত্রী, কারও ভোগান্তি হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

drainage red road
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE