Advertisement
০৪ ডিসেম্বর ২০২২

বাড়ির ছাদের চাঙড় খসে আহত যুবক 

পুলিশ জানিয়েছে, এ দিন বিকেল সাড়ে তিনটে নাগাদ বড়তলা থানা এলাকার যতীন্দ্রমোহন অ্যাভিনিউয়ে একটি চারতলা বাড়ির উপরের তলা থেকে চাঙড় খসে পড়ে। তা মাথায় পড়ে এক যুবক জখম হন।

ভগ্নাংশ: (১) যতীন্দ্রমোহন অ্যাভিনিউয়ের একটি পুরনো বাড়ির এই অংশের চাঙড় খসে আহত হন এক যুবক। (২) চিত্তরঞ্জন অ্যাভিনিউয়ের এই বাড়ির কার্নিসের অংশই ভেঙে পড়ে। রবিবার। নিজস্ব চিত্র

ভগ্নাংশ: (১) যতীন্দ্রমোহন অ্যাভিনিউয়ের একটি পুরনো বাড়ির এই অংশের চাঙড় খসে আহত হন এক যুবক। (২) চিত্তরঞ্জন অ্যাভিনিউয়ের এই বাড়ির কার্নিসের অংশই ভেঙে পড়ে। রবিবার। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০১৯ ০১:৪৯
Share: Save:

বৃষ্টি শুরু হতে না হতেই শহরে পুরনো বিপজ্জনক বাড়ির ক্ষয়ক্ষতি শুরু হয়ে গেল।

Advertisement

উত্তর ও মধ্য কলকাতায় রবিবার পুরনো বাড়ির অংশ ভেঙে পড়ার তিনটি ঘটনা ঘটেছে। তার মধ্যে একটি ঘটনায় চাঙড় খসে মাথার উপরে পড়ে এক জন জখম হয়েছেন। কোথাও আবার কার্নিস ভেঙে পড়ার পরে বাড়ির ছাদে শ্রমিক আটকে পড়েছেন।

পুলিশ জানিয়েছে, এ দিন বিকেল সাড়ে তিনটে নাগাদ বড়তলা থানা এলাকার যতীন্দ্রমোহন অ্যাভিনিউয়ে একটি চারতলা বাড়ির উপরের তলা থেকে চাঙড় খসে পড়ে। তা মাথায় পড়ে এক যুবক জখম হন। তাঁর মাথায় ও পায়ে আঘাত লাগে। তিনি আর জি কর হাসপাতালে চিকিৎসাধীন।

এ দিনই সকাল আটটা নাগাদ আবার চিত্তরঞ্জন অ্যাভিনিউয়ে একটি পুরনো বাড়িতে চলছিল সংস্কারের কাজ। সেই কাজ করতে তিনতলার কার্নিস বেয়ে ছাদে উঠেছিলেন এক শ্রমিক। আচমকাই সেই কার্নিস ভেঙে পড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই শ্রমিককে উদ্ধার করে। ওই তিনতলা বাড়িটির নীচে রাখা ছিল একটি গাড়ি। কার্নিস ভেঙে গাড়িটিও ক্ষতিগ্রস্ত হয়। স্থানীয়েরা জানান, অন্যান্য দিন ওই জায়গায় লোকজনের ভিড় থাকে। এ দিন রবিবার হওয়ায় বড়সড় দুর্ঘটনা এড়ানো গিয়েছে বলেই মনে করছে পুলিশ।

Advertisement

স্থানীয়েরা জানান, কার্নিস ভেঙে পড়ার পরে ওই শ্রমিক বেশ কিছু ক্ষণ বাড়ির ছাদেই আটকে ছিলেন। এ দিন সকালে ঘটনাস্থলে গিয়ে দেখা গেল, ঘটনার জেরে চিত্তরঞ্জন অ্যাভিনিউয়ের একাংশ বন্ধ রয়েছে। রাস্তা ব্যারিকেড করে রাখা। রবিবার থাকায় এলাকায় তেমন যানজট হয়নি। ক্ষতিগ্রস্ত বাড়িটির পাশেই রয়েছে একটি নার্সিংহোম। সেটির নিরাপত্তারক্ষী বলেন, ‘‘সকালে শব্দ শুনে বেরিয়ে এসে দেখি, বড় বড় চাঙড় নীচে পড়ছে। নীচে দাঁড় করানো একটি গাড়ির কাচ ভেঙে গিয়েছে। ছুটির দিন না হলে লোকজনের মাথায় চাঙড় পড়ে বড় বিপদ হতে পারত।’’ পুলিশ জানিয়েছে, ভেঙে পড়া বাড়িটির সামনের রাস্তায় সিগন্যাল তখন লাল ছিল। তাই গাড়ি চলাচল বন্ধ ছিল। তা না হলে সমস্যা হতে পারত।

অন্য দিকে এ দিনই ভোর পাঁচটা নাগাদ শ্যামপুকুর থানা এলাকার বিধান সরণিতে একটি পুরনো বাড়ির একাংশ ভেঙে পড়ে। এ দিন সকালে ঘটনাস্থলে গিয়ে দেখা গেল, ওই পুরনো বাড়িটির সংস্কারের কাজ চলছে। স্থানীয় বাসিন্দারা জানান, পুরনো বাড়িটির মেরামতির সময়ে দোতলার একাংশ ভেঙে পড়ে। বাড়িটির চারপাশ কাপড়, বাঁশ দিয়ে ঘেরা থাকায় ভাঙা অংশ বাইরে আসেনি। ফলে কোনও বিপদ হয়নি।

শনিবার গভীর রাতে আবার টালিগঞ্জে একটি বাড়ির উপরে ভেঙে পড়ে গাছ। বাড়িটির ছাদ অ্যাসবেস্টসের তৈরি। গাছ ভেঙে পড়ায় অ্যাসবেস্টসের একাংশ ক্ষতিগ্রস্ত হয়। পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, শনিবার রাত তিনটে নাগাদ গাছটি বাড়ির উপরে ভেঙে পড়ে। সেই সময়ে বাড়ির সদস্যেরা ঘুমিয়েছিলেন। ঘটনার পরে ঘুম থেকে উঠেই তাঁরা পুলিশকে খবর দেন। পরে কলকাতা পুলিশ ও পুরসভার কর্মীরা এসে ভেঙে পড়া গাছ কেটে সরিয়ে দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.