Advertisement
২০ জুলাই ২০২৪
SSKM

এসএসকেএমে হুমকি ইমেলে ‘বিদেশ-যোগ’! রাজভবন, জাদুঘরের পরে এ বার ‘লক্ষ্য’ হাসপাতাল

মঙ্গলবার এসএসকেএম এবং বেশ কয়েকটি কলেজে হুমকি মেল আসে। হাসপাতাল সূত্রে খবর, দুপুরে এসএসকেএমের ডিরেক্টরের যে ইমেল পান, তাতে লেখা ছিল বোমা মেরে উড়িয়ে দেওয়া হবে অ্যাকাডেমিক বিল্ডিং!

SSKM

এসএসকেএম হাসপাতাল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২৪ ২০:১৯
Share: Save:

রাজভবন, কলকাতা জাদুঘরের পরে এ বার হুমকি মেল সরকারি হাসপাতালে। এসএসকেএমে তন্ন তন্ন করে খুঁজেও সন্দেহজনক কিছু খুঁজে পায়নি পুলিশ। বোমা মারার হুমকি পেয়ে বম্ব স্কোয়াড পৌঁছেছিল। তবে তারাও কিছু পায়নি। কিন্তু তদন্তে উঠে এসেছে ওই হুমকি মেলের সঙ্গে জড়িয়ে রয়েছে বিদেশের সূত্র। কারণ, জার্মানি, ফিলিপিন্স, শিকাগোর মতো জায়গা থেকে ‘আইপি হপিং’ হয়েছে বলে জানতে পেরেছেন তদন্তকারীরা।

মঙ্গলবার এসএসকেএম এবং বেশ কয়েকটি কলেজে হুমকি মেল আসে। হাসপাতাল সূত্রে খবর, দুপুরে এসএসকেএমের ডিরেক্টরের যে ইমেল পান, তাতে লেখা ছিল বোমা মেরে উড়িয়ে দেওয়া হবে অ্যাকাডেমিক বিল্ডিং! এই খবর পাওয়া মাত্র তদন্ত শুরু করে পুলিশ। প্রায় হাসপাতাল ঘিরে ফেলে অভিযান হয়। পৌঁছে যায় বম্ব ডিসপোজ়াল স্কোয়াড। যদিও জাদুঘর, কলকাতার একাধিক নামী স্কুলে যে রকম মেল পাঠিয়ে বোমাতঙ্ক ছড়ানো হয়েছিল, এ বারও তাই করা হয়েছে। সবক’টিই উড়ো ইমেল বলে জানাচ্ছেন তদন্তকারীরা। পাশাপাশি সাধারণ মানুষকে অযথা আতঙ্ক বা ভয়ের মধ্যে না-থাকার আবেদন করা হয়েছে।

লালবাজারের সাইবার অপরাধ বিভাগ ওই ইমেলের আইপি অ্যাড্রেস খতিয়ে দেখে কে বা কারা পাঠিয়েছে, তার তদন্ত শুরু করে বেশ কিছু সূত্র পেয়েছে বলে খবর। পুলিশ সূত্রে জানা গিয়েছে, কেএনআর নামে একটি ‘সংগঠনের’ তরফে ওই মেল পাঠানো হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SSKM email
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE