Advertisement
১১ মে ২০২৪
bus fare

Bus fare: নির্দেশ উড়িয়ে শহরের ​বাসে যেমন খুশি ভাড়া, কড়া পদক্ষেপের হুঁশিয়ারি আরটিও-র

শনিবার দিনভর ঘুরেও এমন কোনও পদক্ষেপের নজির চোখে পড়েনি। বেলাগাম ভাড়া নেওয়ার এমন একের পর এক অভিযোগ পেয়ে অবশেষে নড়ে বসেছে পরিবহণ দফতর।

n জুলুম: শহরে যাতায়াতের অন্যতম ভরসা বেসরকারি বাসের বিরুদ্ধে উঠছে ইচ্ছেমতো ভাড়া নেওয়ার অভিযোগ। শনিবার। ছবি: স্বাতী চক্রবর্তী

n জুলুম: শহরে যাতায়াতের অন্যতম ভরসা বেসরকারি বাসের বিরুদ্ধে উঠছে ইচ্ছেমতো ভাড়া নেওয়ার অভিযোগ। শনিবার। ছবি: স্বাতী চক্রবর্তী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২১ ০৬:৪৭
Share: Save:

কোথাও ন্যূনতম ভাড়া ১০ টাকা। কোথাও ১২ টাকা। পরবর্তী ধাপে কেউ নিচ্ছে ১৫ টাকা, কেউ বা ১৭! ধাপে ধাপে এই ভাড়াই পৌঁছচ্ছে ২০, ২৫ এবং ৩০ টাকায়। কতটা দূরত্ব পার করলে ভাড়া ১০ থেকে বেড়ে ১৫-র ঘরে ঢুকবে, তার কোনও হিসেব নেই। বেসরকারি বাসে বেলাগাম ভাড়া নেওয়ার এমন একের পর এক অভিযোগ পেয়ে অবশেষে নড়ে বসেছে পরিবহণ দফতর। শহর এবং শহরতলির বাসমালিকদের পাঁচটি সংগঠনকে চিঠি দিয়ে রিজিয়োনাল ট্রান্সপোর্ট অথরিটি (আরটিও) জানিয়েছে, ২০২০ সালের ৩০ ডিসেম্বর আরটিও-র বৈঠকে সরকার অনুমোদিত যে ভাড়া নির্ধারণ করা হয়েছিল, তার চেয়ে বেশি টাকা নিলেই কড়া পদক্ষেপ করা হবে।

কিন্তু তার পরেও কি পরিস্থিতি বদলেছে? শনিবার দিনভর ঘুরেও এমন কোনও পদক্ষেপের নজির চোখে পড়েনি। সর্বত্রই বেসরকারি বাসে নেওয়া হচ্ছে যথেচ্ছ ভাড়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bus fare RTO Bus Kolkata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE