×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১১ এপ্রিল ২০২১ ই-পেপার

কলকাতায় অনুষ্ঠিত হল এসবিআইএইচএম এডুকেশন কনক্লেভ ২০২১

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৬ ফেব্রুয়ারি ২০২১ ১১:৫৩
উদ্বোধন হচ্ছে অনুষ্ঠানটির।- নিজস্ব ছবি।

উদ্বোধন হচ্ছে অনুষ্ঠানটির।- নিজস্ব ছবি।

কলকাতার আইটিসি রয়্যাল বেঙ্গলে অনুষ্ঠিত হল এডুকেশন কনক্লেভ ২০২১। অনুষ্ঠানটির আয়োজক ছিল সুভাষ বোস ইনস্টিউট অফ হোটেল ম্যানেজমেন্ট। অনুষ্ঠানের মূল বিষয় ছিল, ‘আজকের দিনে প্রফেশনাল শিক্ষার প্রয়োজনীয়তা’।

এই কনক্লেভের মুখ্য উদ্দেশ্য ছিল ছেলেমেয়েদের কেরিয়ার গড়ার সঠিক দিশা দেখানো। তা শুধু দেশের মাটিতে নয় বিদেশের মাটিতেও কী ভাবে নিজেকে প্রতিষ্ঠিত করা যায় তার পথ দেখালেন কনক্লেভের প্রত্যেক বক্তা। এ দিন কনক্লেভ উদ্বোধন করেন পশ্চিমবঙ্গ সরকারের মাননীয় পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। অনুষ্ঠানের বক্তা ছিলেন চিকিত্সক কুণাল সরকার, অর্থনীতিবিদ সুমন কুমার মুখোপাধ্যায়-সহ আরও অনেকে. উপস্থিত প্রত্যেকেই জানালেন, কী ভাবে কঠোর পরিশ্রমের মাধ্যমে জীবনে সাফল্য আসে প্রফেশনাল শিক্ষার শেষে। তাঁদের মূল্যবান পরামর্শ শুনতে অনুষ্ঠানে হাজির ছিলেন প্রথম, দ্বিতীয়, তৃতীয় বর্ষের হোটেল এবং হসপিটালিটি ম্যানেজমেন্ট, হসপিটাল ম্যানেজমেন্ট, টুরিজম ম্যানেজমেন্ট, ফ্যাশান টেকনোলজি, মিডিয়া সাইন্স, বিবিএ, বিসিএ কোর্সের ছাত্রছাত্রীরা।

অনুষ্ঠানের শেষে সুভাষ বোস ইনস্টিউট অফ হোটেল ম্যানেজমেন্ট-এর গ্রুপ ডিরেক্টর বিদিশা সরকার তাঁর সমাপ্তি ভাষণের মাধ্যমে ছাত্রছাত্রীদের অনুপ্রাণিত ও উৎসাহিত করলেন যাতে আগামিদিনে ছাত্রছাত্রীরা নিজেদের ভবিষ্যৎ সুদৃঢ় করতে পারে প্রফেশনাল শিক্ষার শেষে।

Advertisement


Tags:

Advertisement