Advertisement
২৪ জুলাই ২০২৪
Remodelling of Sealdah Platforms

শিয়ালদহ স্টেশনের কাজ পৌঁছল তৃতীয় পর্যায়ে, এক-পাঁচ নম্বর প্ল্যাটফর্মে আর কী কী কাজ বাকি?

দ্বিতীয় পর্যায়ের কাজ চলাকালীন একটা সময়ে শিয়ালদহ শাখার রেল চলাচল ব্যাহত হয়। বাতিল হয় অজস্র ট্রেন। ভোগান্তির শিকার হন লক্ষ লক্ষ যাত্রী। এ বার সেই কাজ পৌঁছেছে তৃতীয় পর্যায়ে।

— নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২৪ ১৩:২১
Share: Save:

শিয়ালদহ স্টেশনের এক থেকে পাঁচ নম্বর প্ল্যাটফর্মের কাজ এ বার পৌঁছল তৃতীয় পর্যায়ে।

১২ বগির ট্রেনের জন্য উপযুক্ত প্ল্যাটফর্মের দৈর্ঘ্য বৃদ্ধি করার কাজ বিগত কিছু দিন ধরেই চলছে শিয়ালদহে। এর মধ্যে দ্বিতীয় পর্যায়ের কাজ চলাকালীন একটা সময়ে শিয়ালদহ শাখার রেল চলাচল ব্যাহত হয়। বাতিল হয় অজস্র ট্রেন। ভোগান্তির শিকার হন লক্ষ লক্ষ যাত্রী।

বৃহস্পতিবার পূর্ব রেল কর্তৃপক্ষের তরফে একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে, দ্বিতীয় পর্যায়ের কাজ শেষ হয়ে এ বার শিয়ালদহের প্ল্যাটফর্ম সম্প্রসারণের কাজ পৌঁছেছে তৃতীয় পর্যায়ে। রেল এ-ও জানিয়েছে, আগে যে মূল কাজ হয়ে গিয়েছে, তাতেই ‘শেষ তুলির টান’ দেওয়া হবে এই পর্যায়ে।

শিয়ালদহ মেন এবং উত্তর শাখায় পরিষেবার কাজের দ্বিতীয় পর্যায়ে যাত্রী ভোগান্তির কারণ ছিল ট্রেন বাতিলের বিষয়ে আগে থেকে না জানানো। আগাম সতর্ক না করায় প্রশ্ন ওঠে পূর্ব রেল কর্তৃপক্ষের ভূমিকা নিয়েও। বৃহস্পতিবার অবশ্য এই পর্বের কাজের কথা জানালেও পূর্ব রেল কোনও ট্রেন বাতিলের কথা জানায়নি।

বদলে জানিয়েছে, কোন প্ল্যাটফর্মে কী কী কাজ চলছে এবং আগামী দিনে আর কী কী কাজ হবে এই তৃতীয় পর্যায়ে। পূর্ব রেল কর্তৃপক্ষ জানিয়েছে, তৃতীয় পর্যায়ে মূলত প্ল্যাটফর্মের ইটের দেওয়ালের কাজ, স্ল্যাব পাতার কাজ, প্ল্যাটফর্মের কংক্রিটের মেঝে তৈরি, টাইলস বসানো এবং মেরামতির কাজ চলবে ১ থেকে ৫ নম্বর প্ল্যাটফর্মে।

এ ছাড়া ১-৩ নম্বর প্ল্যাটফর্মের সামনে একটি নতুন চত্বর তৈরি হবে। সেখানে নতুন প্রবেশদ্বারও তৈরি হবে। সেই সংক্রান্ত কাজে আগামী কিছু দিন ওই প্ল্যাটফর্মের সামনের এলাকায় বিভিন্ন স্টল বা দোকান এবং কিছু কিছু রেলের কার্যালয় সরানোর কাজও চলবে। আগামী দিনে যা প্ল্যাটফর্মে যাত্রীদের যাতায়াতের পথ প্রশস্ত করবে বলে জানিয়েছে রেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sealdah station
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE