Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Kolkata Police

অসুস্থ চালক-সহ বাস নিয়ে হাসপাতালে সার্জেন্ট

পুলিশ জানিয়েছে, শুক্রবার সকালে সাড়ে দশটা নাগাদ ডানকুনি-গড়িয়া রুটের একটি বেসরকারি বাসের চালক হাডকো মোড় পেরোনোর পরেই বাইপাসে অসুস্থ হয়ে পড়েন।

মহম্মদ সাহদাব।

মহম্মদ সাহদাব।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২১ ০৬:১৯
Share: Save:

বাসচালকের তৎপরতায় দুর্ঘটনার হাত থেকে বাঁচলেন যাত্রীরা। আবার পুলিশের তৎপরতায় বাঁচলেন সেই বাসচালক।


পুলিশ জানিয়েছে, শুক্রবার সকালে সাড়ে দশটা নাগাদ ডানকুনি-গড়িয়া রুটের একটি বেসরকারি বাসের চালক হাডকো মোড় পেরোনোর পরেই বাইপাসে অসুস্থ হয়ে পড়েন। শরীর খারাপ লাগছে বুঝেই তিনি ব্রেক কষে যাত্রী-বোঝাই বাসটিকে রাস্তার বাঁ দিকে থামিয়ে দেন। এর পরেই অচৈতন্য হন প্রসেনজিৎ সেন নামে ওই বাসচালক।


বাসটিকে দাঁড়াতে দেখে এগিয়ে যান উল্টোডাঙা ট্র্যাফিক গার্ডের সার্জেন্ট মহম্মদ সাহদাব। কন্ডাক্টরের সাহায্যে প্রাথমিক শুশ্রূষা করেও জ্ঞান না ফেরায় অসুস্থ চালক-সহ বাসটিকে গ্রিন করিডর করে বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যান তিনি। তার আগে লালবাজারের কন্ট্রোল রুমে খবর দেন ওই সার্জেন্ট।


পুলিশ জানিয়েছে, সাহদাব নিজে দাঁড়িয়ে বাসচালকের চিকিৎসার ব্যবস্থা করেন। প্রাথমিক চিকিৎসার পরে বাড়ি ফিরে যান চালক। চিকিৎসকেরা জানিয়েছেন, আর একটু দেরি হলেই প্রাণসংশয় হত ওই বাসচালকের।
ওই সার্জেন্ট এ দিন জানান, অ্যাম্বুল্যান্স ডাকতে গেলে দেরি হবে, বুঝেই কন্ডাক্টরকে গাড়ি চালাতে পারেন কি না জিজ্ঞেস করেন। কন্ডাক্টরকে বাস চালাতে বলে তিনি গ্রিন করিডর করে বাসটিকে নিয়ে যান।


এ দিকে, অসুস্থ হয়ে পড়ছেন বুঝতে পেরে চালক যে ভাবে বাসটিকে থামান, তাতে তাঁর ভূমিকায় খুশি পুলিশ। তবে পুলিশের অভিযোগ, চালককে অসুস্থ হতে দেখেও যাত্রীদের কেউ তাঁকে সাহায্য করতে এগিয়ে আসেননি। পুলিশ অফিসার পৌঁছনোর পরে গুটিকয়েক যাত্রী বাদে বাকিরা বাস থেকে নেমে চলে যান বলে অভিযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Police Police Sergeant
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE