Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Kolkata fire

গাফিলতি কার, খতিয়ে দেখতে রেলভবনে পৌঁছল সিট, টিকিট সংরক্ষণ এখনও স্বাভাবিক নয়

কলকাতা পুলিশের পাশাপাশি রেলের তরফেও উচ্চ পর্যায়ের তদন্ত শুরু হয়েছে।

প্রতীকী চিত্র

প্রতীকী চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২১ ১৫:২৪
Share: Save:

স্ট্র্যান্ড রোডে পূর্ব রেলের সদর দফতরে পৌঁছল কলকাতা পুলিশের বিশেষ তদন্তকারী দল (সিট)। নিউ কয়লাঘাটের ওই বহুতলের ১৪ তলায় আগুন নেভাতে গিয়ে ৯ জনের মৃত্যু হয়েছে। এর পরেই প্রশ্ন উঠছে, গাফিলতি কার? রেলভবনে কি যথাযথ অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল? কার নির্দেশেই বা নিজেদের প্রাণের ঝুঁকি নিয়ে লিফটে করে ১২ তলায় পৌঁছে ছিলে দমকলকর্মীরা? এই সব বিষয়ই খতিয়ে দেখছে সিট।

কলকাতা পুলিশের পাশাপাশি রেলের তরফেও উচ্চ পর্যায়ের তদন্ত শুরু হয়েছে। তারাও খতিয়ে দেখছে ঘটনাবৃত্তান্ত। আগুনের গ্রাসে সার্ভার ক্ষতিগ্রস্ত হওয়ায় পর থেকেই অনলাইন টিকিট সংরক্ষণ ব্যবস্থা থমকে গিয়েছে। সেকেন্দরাবাদের সার্ভার থেকে টিকিট সংরক্ষণ ব্যবস্থা সামাল দেওয়া হচ্ছে।

এই পরিস্থিতিতে নিউ কয়লাঘাটে পূর্ব রেলের দফতরের সার্ভার থেকে যাতে ফের টিকিট সংরক্ষণ ব্যবস্থা চালু করা যায়, তারই চেষ্টা চলছে।

বুধবার কলকাতা সংলগ্ন জেলার টিকিট কাউন্টারগুলি থেকে পিচবোর্ডের টিকিট দেওয়া হচ্ছে। কোথাও কোথাও আগের মতোই কম্পিউটার টিকিট পাওয়া যাচ্ছে। তবে অগ্নিকাণ্ডের ঘটনার জেরে পূর্ব রেল, দক্ষিণ-পূর্ব রেল, উত্তর-পূর্ব এবং ইস্ট-কোস্ট সীমান্ত রেলের টিকিট সংরক্ষণ এখনও স্বাভাবিক হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Railway Tickets Kolkata fire
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE