Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Traffic Jam

শেষবেলার কেনাকাটায় ব্যস্ত কলকাতা, তিন বাজার এলাকায় তীব্র যানজট, নাকাল পুলিশ

শহরের বাজার এলাকাতেও তীব্র যানজট। ধীরে চলছে যানবাহন। এ দিকে অফিস, স্কুল, কলেজে এখনও ছুটি পড়েনি। ভিড়ের জোড়া ফলায় তাই বিপাকে অফিস, স্কুল, কলেজের নিত্যযাত্রীরা।

image of traffic

কলকাতার বাজার এলাকায় তীব্র যানজট। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ ১৯:৩৫
Share: Save:

প্রতিপদ থেকে কলকাতার রাস্তায় পুজো দেখার ভিড়। তৃতীয়ায় তা-ই আরও একটু বাড়ল, যা সামলাতে হিমশিম খাচ্ছে পুলিশ। আবার শেষবেলায় কেনাকাটাও চলছে পুরোদমে। সে কারণে শহরের বাজার এলাকাতেও তীব্র যানজট। ধীরে চলছে যানবাহন। এ দিকে অফিস, স্কুল, কলেজে এখনও ছুটি পড়েনি। ভিড়ের জোড়া ফলায় তাই বিপাকে অফিস, স্কুল, কলেজের নিত্যযাত্রীরা। ভিড় সামলাতে নাকাল পুলিশ।

মঙ্গলবার সন্ধ্যাতেও শহরের তিন মূল বাজার এলাকা গড়িয়াহাট, ধর্মতলা, হাতিবাগানে ভিড় ছিল চোখে পড়ার মতো। ট্রাফিক পুলিশ সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার সন্ধ্যায় বাকি শহরে নিয়ন্ত্রণে থাকলেও এই সব বাজারের কাছে যানজট তীব্র। সেন্ট্রাল এভিনিউ ধরে নিউ মার্কেট যাওয়ার পথে তীব্র যানজট। ধীরে এগোচ্ছে গাড়ি। গড়িয়াহাটেও ভিড় অন্যান্য দিনের তুলনায় বেশি। গড়িয়াহাট থেকে গড়িয়া বা রুবির যাওয়ার রাস্তায় তীব্র যানজট। মঙ্গলবার হাতিবাগানেও ছিল ভিড়। বিধান সরণি ধরে দক্ষিণে যাওয়ার পথে তীব্র যানজট। পাঁচ মাথার মোড় থেকে বিধান সরণিতে ঢোকার মুখে যান নিয়ন্ত্রণ করা হচ্ছে। এপিসি রোড ব্যবহার করা হচ্ছে।

মঙ্গলবার, তৃতীয়া থেকেই কলকাতার রাস্তায় ভিড় সামলাতে অতিরিক্ত নজর দিচ্ছে লালবাজার। পুলিশ সূত্রে খবর, ভিড়প্রবণ এলাকায় মোতায়েন করা হচ্ছে অতিরিক্ত পুলিশকর্মী। দ্বিতীয়ার সন্ধ্যাতেও শহরের ছবি ছিল একই রকম। লেকটাউনের শ্রীভূমি স্পোর্টিংয়ের পাশাপাশি দক্ষিণ কলকাতার বেশ কিছু মণ্ডপে ছিল ঠাকুর দেখার ভিড়। মণ্ডপ লাগোয়া রাস্তায় ছিল তীব্র যানজট। পাশাপাশি হাওড়া ব্রিজ, গিরিশ পার্কমুখী সেন্ট্রাল অ্যাভিনিউ, পার্ক সার্কাস সেভেন পয়েন্টগামী মা উড়ালপুল, গড়িয়াহাট রোডে ছিল তীব্র যানজট। মঙ্গলবার সন্ধ্যাতেও ছবিটা থেকে গেল প্রায় একই। ভিড় সামলে শহরের রাস্তাগুলিকে স্বাভাবিক ছন্দে ফেরানোই এখন চ্যালেঞ্জ পুলিশ প্রশাসনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

traffic jam Durga Pujo 2023 police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE