Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

২৫ কোটির সাপের বিষ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা
২২ ডিসেম্বর ২০১৭ ০২:৫৪
বহুমূল্য: বারুইপুরের এক বাড়ি থেকে উদ্ধার হয় এই বিষ। নিজস্ব চিত্র

বহুমূল্য: বারুইপুরের এক বাড়ি থেকে উদ্ধার হয় এই বিষ। নিজস্ব চিত্র

ক্রেতা সেজে হানা দিয়ে বারুইপুর থানা এলাকার একটি বাড়ি থেকে ২৫ কোটি টাকার সাপের বিষ উদ্ধার করল বন্যপ্রাণ অপরাধ দমন বিভাগের একটি বিশেষ দল। এই ঘটনায় চার জনকে গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে কল্যাণপুর এলাকার খোদাবাজারের একটি বাড়িতে খদ্দের সেজে পৌঁছে যান ওই বিশেষ দলের তদন্তকারীরা। সঙ্গে সাদা পোশাকে বারুইপুর থানার পুলিশ। পাওয়া যায় সাপের বিষ ভর্তি ছ’টি জার। তদন্তকারীদের দাবি, ওই বিষের আনুমানিক বাজারদর প্রায় ২৫ কোটি টাকা। সাপের বিষ মজুত করার অভিযোগে বাড়ির মালিক অজিতেশ চট্টোপাধ্যায়-সহ চার জনকে গ্রেফতার করা হয়েছে। বাকি তিন জনের নাম জাকির লস্কর, বাপি লস্কর ও আনারুল লস্কর। ওই তিন জনের বাড়ি জয়নগর থানা এলাকার হাসানপুরে।

এই বিপুল পরিমাণ সাপের বিষ কী ভাবে, কোথা থেকে ওই বাড়িতে এল, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। ধৃতদের সঙ্গে কোনও আন্তর্জাতিক চোরাচালান চক্রের যোগাযোগ রয়েছে বলে অনুমান। ওই বিষ কোথায় পাঠানোর পরিকল্পনা ছিল, তা-ও জানার চেষ্টা হচ্ছে বলে জানিয়েছেন বন্যপ্রাণ অপরাধ দমন বিভাগের তদন্তকারীরা।

Advertisement

ওই সংস্থা সূত্রে জানা গিয়েছে, অজিতেশবাবু এলাকায় প্রোমোটারি করেন। তা ছাড়া, শেয়ারের ব্যবসাতেও যুক্ত তিনি। তদন্তকারীরা জেনেছেন, মাস তিনেক আগে ওই বিষ অজিতেশবাবুর কাছে পৌঁছয়। প্রাথমিক ভাবে অনুমান, বাংলাদেশ থেকে পাঠানো ওই বিষ উত্তরবঙ্গ হয়ে বারুইপুরে আনা হয়েছিল। অজিতেশবাবুর দোতলা বাড়ির একতলার অফিস থেকে বিষের জারগুলি উদ্ধার হয়।

বারুইপুরের এক পুলিশকর্তা জানান, সম্প্রতি বন্যপ্রাণ অপরাধ দমন বিভাগ জেলা পুলিশকে অজিতেশবাবুর বাড়িতে সাপের বিষ থাকা নিয়ে খবর দেয়। দেখা যায়, সেখানে নানা অচেনা ব্যক্তির আনাগোনা রয়েছে। তার পরেই ক্রেতা সেজে কিছু অফিসার অজিতেশবাবুর সঙ্গে যোগাযোগ করেন।



Tags:
Poisonবিষ

আরও পড়ুন

Advertisement