Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Dona Ganguly

চিকুনগুনিয়ায় আক্রান্ত নৃত্যশিল্পী ডোনা, ভর্তি করানো হল আলিপুরের বেসরকারি হাসপাতালে

সূত্রের খবর, কিছু দিন আগে থেকে জ্বরে ভুগছিলেন নৃত্যশিল্পী ডোনা। তাঁর শরীরে র‌্যাশও দেখা যায়। এর পরই চিকিৎসকের পরামর্শ নেন। পরে পরীক্ষা করলে চিকুনগুনিয়া ধরা পড়ে।

ডোনা গঙ্গোপাধ্যায়।

ডোনা গঙ্গোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২২ ১২:৪৮
Share: Save:

একে ডেঙ্গিতে রক্ষে নেই, দোসর চিকুনগুনিয়া! আক্রান্ত হলেন নৃত্যশিল্পী ডোনা গঙ্গোপাধ্যায়। তাঁকে কলকাতার আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

সূত্রের খবর, কিছু দিন আগে থেকে জ্বরে ভুগছিলেন ডোনা। তাঁর শরীরে র‌্যাশও দেখা যায়। এর পরই চিকিৎসকের পরামর্শ নেন। পরে পরীক্ষা করলে চিকুনগুনিয়া ধরা পড়ে। নবমীর রাতে তাঁকে আলিপুরের বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বর্তমানে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। চিকিৎসক সপ্তর্ষি বসু ও সৌতিক পান্ডার তত্ত্বাবধানে রয়েছেন সৌরভ-ঘরনি।

নবমীর রাতে ডোনাকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। অন্য দিকে, উৎসবের আবহে কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে ডেঙ্গির প্রকোপ বাড়ছে। পুজোর মধ্যে দফায় দফায় বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হয়েছে। এর ফলে ডেঙ্গির বাড়বাড়ন্ত হতে পারে বলে আশঙ্কা করছেন চিকিৎসকদের একাংশ। এর মধ্যে উঠে এল ডোনার চিকুনগুনিয়ায় আক্রান্ত হওয়ার খবর।

এই বিক্ষিপ্ত বৃষ্টি ডেঙ্গি-পরিস্থিতি আরও জটিল করে তুলবে বলেই মত সংক্রামক রোগের চিকিৎসকদের। ওই রোগের চিকিৎসক অমিতাভ নন্দী বলেছেন, ‘‘হিসাব অনুযায়ী, বিক্ষিপ্ত বৃষ্টির ফলে মশাবাহিত রোগের সমস্যা বাড়বে তো বটেই। তার চেয়েও বড় কথা, এমন ভাবে বৃষ্টি হতে থাকলে ডিসেম্বরের শুরু পর্যন্ত ডেঙ্গির প্রকোপ চলতে পারে।’’ ডেঙ্গি আতঙ্কের মধ্যেই চিকুনগুনিয়ায় আক্রান্তের খবর নতুন করে উদ্বেগ বাড়াল বলেই মনে করছে চিকিৎসক মহল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dona Ganguly Sourav Ganguly
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE