Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

পুলিশ-দমকলের বিশেষ নজর বইমেলায়

আসন্ন বইমেলায় লিটল ম্যাগাজ়িনের এলাকা থেকে বাংলাদেশ-সহ বিভিন্ন দেশের প্যাভিলিয়নে নিরাপত্তায় জোর দিচ্ছে বিধাননগর পুলিশ। সোমবার বইমেলার উদ্যোক

নিজস্ব সংবাদদাতা
২৯ জানুয়ারি ২০১৯ ০০:০০
Save
Something isn't right! Please refresh.
Popup Close

আসন্ন বইমেলায় লিটল ম্যাগাজ়িনের এলাকা থেকে বাংলাদেশ-সহ বিভিন্ন দেশের প্যাভিলিয়নে নিরাপত্তায় জোর দিচ্ছে বিধাননগর পুলিশ। সোমবার বইমেলার উদ্যোক্তাদের সঙ্গে বৈঠকে বিষয়টি ঠিক হয়েছে।

পাবলিশার্স অ্যান্ড বুকসেলার্স গিল্ড-এর সাধারণ সম্পাদক ত্রিদিব চট্টোপাধ্যায় বলেন, ‘‘পুলিশের পরামর্শ অনুযায়ী আমরা সিসি ক্যামেরা বসাচ্ছি। গত বছর ৬৫টির বদলে এ বার ১০০টির বেশি সিসি ক্যামেরা থাকবে।’’ সূত্রের খবর, গোটা বইমেলা জুড়ে বিভিন্ন স্পর্শকাতর এলাকাতেই এ বার সিসি ক্যামেরা এবং সাদা পোশাকের পুলিশ মজুত থাকবে। এর মধ্যে বিভিন্ন অনুষ্ঠানের সভাঘর বা শাসক দলের মুখপত্রের স্টল, যেখানে নেতা-মন্ত্রী-ভিআইপিদের সমাগম বেশি, তা খেয়াল রাখা হচ্ছে।

বইমেলার অগ্নিসুরক্ষার বিষয়টি নিয়েও উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দমকলমন্ত্রী সুজিত বসু এ দিন মেলার মাঠ ঘুরে গিল্ড সভাপতি সুধাংশু দে-কে সবিস্তার পরামর্শ দিয়েছেন। মেলার মাঠের পিছনে জলের জোগান ব্যবহারে কোনও সমস্যা এড়াতে ওই তল্লাট পরিষ্কার রাখতে বলেছেন তিনি। সুজিতবাবু বলেন, ‘‘অগ্নিসুরক্ষা এ বার বাড়তি গুরুত্ব পাচ্ছে। চারটি ইঞ্জিন, এবং দমকলকর্মীদের ১০টি মোটরবাইক থাকবে। আগুন নেভানোর পাইপলাইন এবং বিদ্যুতের ওয়্যারিংও খতিয়ে দেখা হচ্ছে।’’ গিল্ড-কর্তারাও এ বার আগুন নেভানোর বাড়তি বেসরকারি সুরক্ষাকর্মী মোতায়েন করছেন। বইমেলার বিভিন্ন গেটগুলিতেও সিসি ক্যামেরা বসানো হচ্ছে। গিল্ড ও সরকারি সূত্রের খবর, বইমেলা লাগোয়া তল্লাটে যান চলাচল ব্যবস্থা সুশৃঙ্খল রাখতেও সিসি ক্যামেরা ও পুলিশকর্মীরা থাকবেন। দর্শকদের সাহায্যে পথনির্দেশ ও বাসের খবর দিতে মেলার বাইরে লাগাতার ঘোষণার বন্দোবস্তও করবে পুলিশ। বৃহস্পতিবার বইমেলার উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement