Advertisement
০৬ মে ২০২৪
Kolkata East-West Metro

পুজোয় বিশেষ পরিষেবা ইস্ট-ওয়েস্ট মেট্রোতেও

সপ্তমী, অষ্টমী এবং নবমীতে ইস্ট-ওয়েস্ট মেট্রোয় প্রতিদিন আপ এবং ডাউন মিলে ৩৬টি করে মোট ৭২টি ট্রেন চলবে বলে মেট্রো সূত্রের খবর।

An image of Metro

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৩ ১০:১২
Share: Save:

উত্তর-দক্ষিণ মেট্রোর পরে এ বার পুজো উপলক্ষে বিশেষ পরিষেবার ব্যবস্থা থাকছে ইস্ট-ওয়েস্ট মেট্রোতেও। পুজোর দিনে দুপুর থেকে মাঝরাত পর্যন্ত টানা ১২ ঘণ্টা ইস্ট-ওয়েস্টের পরিষেবা খোলা থাকবে।

সপ্তমী, অষ্টমী এবং নবমীতে ইস্ট-ওয়েস্ট মেট্রোয় প্রতিদিন আপ এবং ডাউন মিলে ৩৬টি করে মোট ৭২টি ট্রেন চলবে বলে মেট্রো সূত্রের খবর। ওই তিন দিন সকাল ১১টা ৫৫ মিনিটে শিয়ালদহ থেকে প্রথমে সেক্টর ফাইভগামী ট্রেন ছাড়বে। আর সেক্টর ফাইভ থেকে শিয়ালদহগামী প্রথম ট্রেন ছাড়বে বেলা ১২টায়। দু’দিকেই ২০ মিনিট অন্তর চলবে মেট্রো। সেক্টর ফাইভগামী শেষ মেট্রো ছাড়বে রাত ১১টা ৩৫ মিনিট নাগাদ। আর সেক্টর ফাইভ থেকে শিয়ালদহের দিকে যাওয়ার অন্তিম মেট্রো ছাড়বে রাত ১১টা ৪০ মিনিটে।

বিজয়া দশমীতে সারা দিনে ৪৮টি ট্রেন চলবে ইস্ট-ওয়েস্ট মেট্রোয়। ওই দিন দুপুর ১১টা ৫৫ মিনিট থেকে রাত ৮টা পর্যন্ত চলবে মেট্রো। পুজোর বাকি তিন দিনের মতোই দশমীতেও সেক্টর ফাইভগামী প্রথম ট্রেন ছাড়বে দুপুর ১১টা ৫৫ মিনিটে। আর সল্টলেক সেক্টর ফাইভ থেকে প্রথম ট্রেন ছাড়বে দুপুর ১২টায়। সন্ধ্যায় শিয়ালদহ থেকে সল্টলেকগামী অন্তিম ট্রেন ছাড়বে ৭টা ৩৫ মিনিটে। সেক্টর ফাইভ থেকে শিয়ালদহের দিকের শেষ ট্রেন ছাড়বে সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে। ইস্ট-ওয়েস্ট মেট্রোর ক্ষেত্রে পঞ্চমী এবং ষষ্ঠীর দিন ট্রেনের সংখ্যা বাড়ছে না, তাই সাধারণ সূচি মেনেই ট্রেন চলবে বলে জানিয়েছেন মেট্রোরেলের মুখ্য জনসংযোগ আধিকারিক
কৌশিক মিত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE