Advertisement
০৩ মে ২০২৪
Kolkata Metro

পুজোর বাজারের ভিড় সামাল দিতে শনি এবং রবিবার চলবে অতিরিক্ত মেট্রো

আগামী ২৩ সেপ্টেম্বর (শনিবার) থেকে ১৫ অক্টোবর (রবিবার) পর্যন্ত ব্লু লাইনে মিলবে এই বিশেষ মেট্রো পরিষেবা। মেট্রোর তরফে এটিকে ‘প্রাক্-পুজো মেট্রো পরিষেবা’ বলা হচ্ছে।

Special Pre Puja Metro Services on Saturdays and Sundays on blue line

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৪৩
Share: Save:

পুজোর আগে যাত্রীদের সুখবর শোনালেন মেট্রো রেল কর্তৃপক্ষ। বৃহস্পতিবার কলকাতা মেট্রোর তরফে জানানো হয়েছে, পুজোর আগে কেনাকাটার ভিড় সামাল দিতে শনি এবং রবিবার ছুটির দিনেও চলবে অতিরিক্ত মেট্রো। তবে দিনের প্রথম এবং শেষ মেট্রোর সময় অপরিবর্তিত থাকছে। তবে ওই দু’দিন দু’টি মেট্রোর মধ্যে সময়ের ব্যবধান কমছে।

আগামী ২৩ সেপ্টেম্বর (শনিবার) থেকে ১৫ অক্টোবর (রবিবার) পর্যন্ত মিলবে এই বিশেষ মেট্রো পরিষেবা। মেট্রোর তরফে এটিকে ‘প্রাক্-পুজো মেট্রো পরিষেবা’ বলা হচ্ছে। তবে এই বিশেষ পরিষেবা মিলবে কেবল কলকাতা মেট্রোর ব্লু লাইনেই। অর্থাৎ, অতিরিক্ত এই মেট্রো চলবে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ স্টেশন পর্যন্ত।

সাধারণত শনিবার ব্লু লাইনে ২৩৪টি মেট্রো চলে। কিন্তু আগামী চারটে শনিবার চলবে ২৮৮টি মেট্রো (১৪৪টি আপ এবং ১৪৪টি ডাউন)। তেমনই সাধারণত রবিবার ১৩০টি মেট্রো যাত্রীদের পরিষেবা দেয়। কিন্তু আগামী চারটে রবিবার ব্লু লাইনে ১৬৪টি মেট্রো (৮২টি আপ এবং ৮২টি ডাউন)। আগামী ২ অক্টোবর, গান্ধীজয়ন্তীর দিনও অতিরিক্ত মেট্রো পরিষেবা পাবেন যাত্রীরা। জাতীয় ছুটির দিন হলেও ওই দিন চলবে ২৩৪টি মেট্রো (১১৭টি আপ এবং ১১৭টি ডাউন)

এই প্রসঙ্গে মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, পুজোর কেনাকাটার জন্য এসপ্ল্যানেড, ময়দানের মতো বেশ কিছু স্টেশনে বিপুল সংখ্যক যাত্রী মেট্রোয় উঠছেন। তাই প্রাক্‌-পুজোর এই ভিড় সামাল দিতেই অতিরিক্ত মেট্রো চালানোর এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Metro Metro Rail Durga Puja Shopping
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE