Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

পুজোর বাজার করতে বিশেষ বাস-ট্রাম

নিজস্ব সংবাদদাতা
৩১ অগস্ট ২০১৮ ০২:১৬

পুজোর বাজার করতে বেরোনো যাত্রীদের কথা মাথায় রেখে বিশেষ বাস এবং ট্রাম পরিষেবা শুরু করছে রাজ্য পরিবহণ নিগম। ১ সেপ্টেম্বর থেকে শনি-রবিবার ছাড়াও সব সরকারি ছুটির দিনে বিকেল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত ওই বাস এবং ট্রাম পাওয়া যাবে। পরিবহণ দফতর সূত্রে খবর, মূলত এসপ্লানেড, শ্যামবাজার এবং গড়িয়াহাট থেকে মিলবে ওই পরিষেবা।

দফতর সূত্রে খবর, এসপ্লানেড থেকে হাওড়া স্টেশন, ডানলপ, বেহালা চৌরাস্তা এবং সাঁতরাগাছির মধ্যে বাস চলবে। হাওড়া স্টেশনগামী বাস মিলবে গ্র্যান্ড হোটেল সংলগ্ন ডোরিনা ক্রসিংয়ের কাছাকাছি এলাকা থেকে। ডানলপ যাওয়ার বাস পাওয়া যাবে মেট্রো সিনেমার উল্টো দিকে হেয়ার স্ট্রিট থানার আউটপোস্ট সংলগ্ন এলাকা থেকে। চিত্তরঞ্জন অ্যাভিনিউ, গিরিশ পার্ক, শ্যামবাজার, সিঁথি হয়ে বিটি রোড ধরে ডানলপ পর্যন্ত যাবে ওই বাস। এসপ্লানেড সংলগ্ন এল-২০ বাসস্ট্যান্ড থেকে পাওয়া যাবে বেহালা চৌরাস্তা যাওয়ার বাস। সাঁতরাগাছি যাওয়ার বাস পাওয়া যাবে এসপ্লানেড বাসস্ট্যান্ড থেকে। শ্যামবাজার মেট্রো স্টেশন এবং এ পি সি রোডের সংযোগস্থল থেকে নাগেরবাজার এবং ব্যারাকপুর যাওয়ার বাস মিলবে।

গড়িয়াহাট থেকে হাওড়া, গড়িয়া, শিয়ালদহ এবং বেহালার মধ্যে চারটি রুটে বাস চলবে। দেশপ্রিয় পার্কের কাছাকাছি এলাকা থেকে হাওড়া স্টেশন যাওয়ার বাস ছাড়বে। গোলপার্ক সংলগ্ন উড়ালপুলের কাছ থেকে মিলবে গড়িয়া যাওয়ার বাস। বালিগঞ্জ এবং গড়িয়াহাট থেকে ছাড়বে শিয়ালদহ এবং বেহালা চৌরাস্তা যাওয়ার বাস।

Advertisement

পাশাপাশি দু’টি বিশেষ রুটে বালিগঞ্জ থেকে টালিগঞ্জ এবং খিদিরপুরের মধ্যে ট্রাম চলাচল করবে। দক্ষিণে গড়িয়াহাট, বালিগঞ্জ এবং রাসবিহারী মোড় হয়ে যে সব বাস এবং ট্রাম চলবে তাতে গড়িয়া, বেহালা এবং টালিগঞ্জ রুটে অটোর দাপট অনেকটাই কমতে পারে বলে পরিবহণ কর্তাদের আশা। দফতরের এক আধিকারিক বলেন, “পুজোর বাজার করতে আসা যাত্রীদের কথা ভেবে এ বারই প্রথম বাস চালানোর পরিকল্পনা করা হয়েছে।”

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement