Advertisement
০২ মে ২০২৪
Recruitment Scam

চাকরি বিক্রিই নয়, স্কুলে পরিবারের সদস্য এবং ঘনিষ্ঠদের চাকরি পাইয়েও দিয়েছেন চন্দন: সিবিআই

শিক্ষাক্ষেত্রে দুর্নীতির অভিযোগে উঠে আসছে একের পর এক নেতা এবং ‘প্রভাবশালী’দের নাম। মামলার সূত্রে চন্দনকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছিল সিবিআই।

CBI claims Chandan Mondal alias Ranjan helps his family members to get job in School

সিবিআই তদন্তে উঠে এসেছে চন্দনের মেয়ে এবং ভাইঝি প্রাথমিক স্কুলে চাকরি —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:২২
Share: Save:

স্কুলে নিয়োগ দুর্নীতিতে চাকরি বিক্রিতে চন্দন মণ্ডল ওরফে ‘সৎ রঞ্জন’-এর বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ করেছে সিবিআই। এ বার কেন্দ্রীয় তদন্তকারীদের দাবি, পরিচিতদেরও ‘নিয়ম বহির্ভূত ভাবে’ চাকরি পাইয়ে দিয়েছেন চন্দন। সিবিআই সূত্রে খবর, চন্দনের পরিবারের সদস্য এবং ঘনিষ্ঠ বেশ কয়েক জন স্কুলে চাকরি পেয়েছেন।

সিবিআই তদন্তে উঠে এসেছে, চন্দনের মেয়ে এবং ভাইঝি প্রাথমিক স্কুলে চাকরি পেয়েছেন। এই নিয়োগেও কি কোনও রকম দুর্নীতি আছে, না কি নিয়ম মেনেই চাকরি পেয়েছেন চন্দন-ঘনিষ্ঠেরা, তা খতিয়ে দেখতে তদন্ত চালাচ্ছেন কেন্দ্রীয় তদন্তকারীরা।

শিক্ষাক্ষেত্রে দুর্নীতির অভিযোগে উঠে আসছে একের পর এক নেতা এবং ‘প্রভাবশালী’র নাম। মামলার সূত্রেই চন্দনকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছিল সিবিআই। গত শুক্রবার সকালে নিজাম প্যালেসে জিজ্ঞাসাবাদের শেষে তাঁকে গ্রেফতার করা হয়। সিবিআইয়ের দাবি, চন্দন ওরফে রঞ্জনকে জেরা করার সময় নানা গুরুত্বপূর্ণ তথ্য মিলেছে। সিবিআই সূত্রে জানা গিয়েছে, ধৃত চন্দনকে জেরা করে প্রায় ১৬ কোটি টাকার লেনদেনের হদিস পাওয়া গিয়েছে। ওই টাকা নাকি তোলা হয়েছিল অযোগ্য চাকরিপ্রার্থীদের চাকরি বিক্রি করে।

মঙ্গলবার চন্দন এবং আর এক অভিযুক্ত সুব্রত সামন্ত রায়কে সিবিআই হেফাজত থেকে আদালতে তোলা হয়। তবে চন্দনের আইনজীবী এসে না পৌঁছনোয় আদালতে শুধু সুব্রতের মামলার শুনানি শুরু হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Recruitment Scam CBI Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE