Advertisement
২৩ এপ্রিল ২০২৪
SSC

SSC: চাকরিপ্রার্থীদের সঙ্গে ধস্তাধস্তি পুলিশের, ধৃত ৫২

নিয়োগের দাবিতে ওয়েটিং লিস্টে থাকা এসএসসি-উত্তীর্ণদের বিক্ষোভ ঘিরে ফের উত্তেজনা ছড়াল সল্টলেকের সেন্ট্রাল পার্কের কাছে।

যুযুধান: বিক্ষোভকারীদের হটাতে তৎপর পুলিশকর্মীরা। সোমবার, সল্টলেকে।

যুযুধান: বিক্ষোভকারীদের হটাতে তৎপর পুলিশকর্মীরা। সোমবার, সল্টলেকে। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২১ ০৭:৩০
Share: Save:

নিয়োগের দাবিতে ওয়েটিং লিস্টে থাকা এসএসসি-উত্তীর্ণদের বিক্ষোভ ঘিরে ফের উত্তেজনা ছড়াল সল্টলেকের সেন্ট্রাল পার্কের কাছে। সোমবার দুপুরে তাঁদের বিক্ষোভ-কর্মসূচি শুরু হতেই বিশাল পুলিশবাহিনী সেখানে পৌঁছে যায়। বিক্ষোভকারীদের সঙ্গে রীতিমতো ধস্তাধস্তি হয় পুলিশের। এই ঘটনায় ৫২ জনকে গ্রেফতার
করা হয়েছে।

আন্দোলনকারীরা জানাচ্ছেন, নিয়োগের দাবিতে ১৮৭ দিন ধরে সল্টলেকের সেন্ট্রাল পার্কের পাঁচ নম্বর গেটের পাশে অবস্থান-বিক্ষোভ ও রিলে-অনশন চালাচ্ছিলেন তাঁরা। গত ১ অগস্ট শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর বাড়িতে যান তাঁরা। বিক্ষোভকারীদের দাবি, শিক্ষামন্ত্রী বাড়িতে ছিলেন না। এর পরে ২ অগস্ট স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যানের সঙ্গে দেখা করতে যান তাঁরা। তার পরেও তাঁদের দাবিদাওয়া মেটেনি।

মোয়াজ্জেম হোসেন নামে এক চাকরিপ্রার্থীর অভিযোগ, “আমাদের ধর্না-মঞ্চ গত ৪ অগস্ট বিধাননগর পুলিশ রাতের অন্ধকারে ভেঙে দেয়। আন্দোলনকারীদের সঙ্গে থাকা জিনিসপত্র ফুটপাতে ছুড়ে ফেলে দেওয়া হয়। প্রবল বৃষ্টির মধ্যে ফুটপাতেই রাত কাটাই আমরা। যার জেরে অনেকে অসুস্থ হয়ে পড়েন।”

মোয়াজ্জেম ছাড়াও দীপিকা বিশ্বাস, তনয়া বিশ্বাস, সইদুল্লা ও আলাউদ্দিন মোল্লারা জানান, তাঁরা আদালতের অনুমতি নিয়েই এ দিন ফের ধর্নায় বসতে গিয়েছিলেন। তখনই বিধাননগর পুলিশ তাঁদের গ্রেফতার করে। দাবিদাওয়া পূরণ হওয়া পর্যন্ত তাঁরা আন্দোলন চালিয়ে যাবেন বলে জানিয়েছেন বিক্ষোভকারীরা। যদিও পুলিশ সূত্রে জানা গিয়েছে, করোনা পরিস্থিতিতে বিধিনিষেধ রয়েছে। সেই নিয়মভঙ্গ করার কারণেই পদক্ষেপ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SSC SSC Recruitment ssc candidate
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE