Advertisement
২০ এপ্রিল ২০২৪
State health department

State Health Department: মেডিক্যাল অফিসার, নার্স পদে নিয়োগ

জেলা স্তরের বিভিন্ন হাসপাতালে চিকিৎসকের ঘাটতি রয়েছে। পাশাপাশি নার্সের সংখ্যাও অপ্রতুল।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২২ ০৭:৩৫
Share: Save:

জেলার বিভিন্ন স্তরের হাসপাতালে জেনারেল ডিউটি মেডিক্যাল অফিসার (জিডিএমও) নিয়োগের প্রক্রিয়া শুরু করল রাজ্য হেলথ রিক্রুটমেন্ট বোর্ড। পাশাপাশি, নিয়োগ করা হচ্ছে নার্স-সহ অন্যান্য পদেও। জিডিএমও পদে ১২০৭ জন এবং জেনারেল নার্স অ্যান্ড মিডওয়াইফারি (জিএনএম) ও বিএসসি গ্রেড-টু নার্স— এই দু’টি মিলিয়ে ছয় হাজারের বেশি পদে নিয়োগ করা হবে।

জেলা স্তরের বিভিন্ন হাসপাতালে চিকিৎসকের ঘাটতি রয়েছে। পাশাপাশি নার্সের সংখ্যাও অপ্রতুল। সেই সমস্যা মেটাতেই ওই সমস্ত পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে রিক্রুটমেন্ট বোর্ড। জিডিএমও পদের জন্য ২৪৯২টি আবেদনপত্র জমা পড়েছে। সকলকে ই-মেল করে জানানো হচ্ছে, আগামী ২৭ জানুয়ারি থেকে দুই সপ্তাহ সময় তাঁরা পাবেন বিভিন্ন নথি অনলাইনে আপলোড করার জন্য। অনলাইনে সমস্ত নথি খতিয়ে দেখে পরীক্ষায় ডাকা হবে। জিএনএম (শূন্যপদ ৩,৯৭৪টি) পদে ৯ হাজার ৫৪১ জন এবং বিএসসি নার্সিং (শূন্যপদ ২,১৪০টি) পদে ২ হাজার ১৮৮ জন আবেদনকারীর নথি খতিয়ে দেখার প্রক্রিয়া শুরু হয়েছে। বোর্ডের চেয়ারম্যান প্রদীপকুমার সুর বলেন, “নিয়োগের ক্ষেত্রে কোনও সুপারিশ বা হস্তক্ষেপের ব্যাপার যাতে না থাকে এবং স্বচ্ছতা, নিরাপত্তা যাতে বজায় থাকে, তার জন্য সব কিছু অনলাইনে করা হচ্ছে। ফেব্রুয়ারির মাঝামাঝি জিডিএমও এবং শেষের দিকে নার্স পদে নিয়োগের পরীক্ষার পরিকল্পনা রয়েছে। অনলাইনে পরীক্ষার জন্য উন্নত প্রযুক্তির ব্যবহারও শুরু হয়েছে।” পাশাপাশি, সহকারী সুপার (নন মেডিক্যাল), মেডিক্যাল টেকনোলজিস্ট-সহ আরও কিছু পদে নিয়োগ হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

State health department Resident Medical Officer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE