Advertisement
২৬ নভেম্বর ২০২২
Hoogly River

Cruise Service: উৎসবের মরসুমে গঙ্গাভ্রমণে এ বার যুক্ত হল সুরবিলাস

রাজ্য পরিবহণ নিগম সূত্রের খবর, অতীতেও রবিবার গঙ্গাবক্ষে বিশেষ একটি ক্রুজ় চালানো হত।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২১ ০৭:০৭
Share: Save:

আসন্ন বড়দিন উপলক্ষে বৃহস্পতিবার থেকে গঙ্গাবক্ষে ভ্রমণের বিশেষ ‘ক্রুজ়’ পরিষেবা চালু করল রাজ্য পরিবহণ নিগম। একই সঙ্গে এ দিন থেকে বিশেষ ট্রাম পরিষেবাও শুরু হয়েছে। অতিমারি পরিস্থিতিতে বছরখানেক বন্ধ থাকার পরে কিছুটা নতুন আঙ্গিকে ওই পরিষেবার সূচনা করেন রাজ্য পরিবহণ নিগমের চেয়ারম্যান মদন মিত্র।

Advertisement

আগের সব বৈশিষ্টকে অক্ষুণ্ণ রেখেই গঙ্গাবক্ষের ক্রুজ়ে এ বার যুক্ত হচ্ছে নবীন শিল্পীদের গানের অনুষ্ঠান। তার জন্য অবশ্য ওই সফরের খরচ ৩৯ টাকা থেকে এক লাফে অনেকটাই বাড়ছে। যদিও পরিবহণ নিগম সূত্রের দাবি, টিকিটের মূল্য বাড়ানো হয়নি। সেটা একই থাকছে। শুধু সঙ্গীতানুষ্ঠানের জন্য অতিরিক্ত ১৩০ টাকার টিকিট কাটতে হবে। দু’টি টিকিট একই সঙ্গে কাটতে হবে যাত্রীদের। ফলে ওই বিশেষ সফরের জন্য মোট ১৬৯ টাকা দিতে হবে।

রাজ্য পরিবহণ নিগম সূত্রের খবর, অতীতেও রবিবার গঙ্গাবক্ষে বিশেষ একটি ক্রুজ় চালানো হত। এক ঘণ্টার ওই সফরে যাত্রীদের গান শোনানো ছাড়াও চা, কফি এবং নোনতা খাবার খাওয়ানোর ব্যবস্থা থাকত। আগের সেই সমস্ত সুবিধা বর্তমান ক্রুজ়েও থাকছে। যাত্রীদের জন্য চা, কফি, নোনতা খাবারের ব্যবস্থা থাকছে বৃহস্পতিবার থেকে চালু হওয়া সফরে। সঙ্গে গানবাজনা। সপ্তাহের কাজের দিনে বিকেল ৪টে এবং ৬টায় দু’টি সফর এবং শনি, রবিবার-সহ ছুটির দিনে বেলা ১২টা থেকে দু’ঘণ্টা অন্তর ওই ক্রুজ় মিলেনিয়াম পার্ক থেকে ছাড়বে। এ ছাড়াও, সোম থেকে শুক্রবারের মধ্যে দুপুর
দেড়টা থেকে সাড়ে ৩টে পর্যন্ত চলবে লাইব্রেরি বোট। ওই সফরের খরচ ৫০ টাকা।

এর পাশাপাশি, শনি ও রবিবার সকাল ১০টায় চন্দননগর এবং শ্রীরামপুর ছুঁয়ে বিভিন্ন ঔপনিবেশিক দ্রষ্টব্য দেখানোর জন্য ১০ ঘণ্টার বিশেষ সফরের ব্যবস্থাও থাকছে। ওই সফরের খরচ যাত্রী-পিছু ৩৫০ টাকা। বড়দিন উপলক্ষে বিশেষ ট্রাম পরিষেবাও শুরু হচ্ছে। গড়িয়াহাট থেকে এসপ্লানেড হয়ে শ্যামবাজার পর্যন্ত চলবে ওই বিশেষ ট্রাম। প্রতিদিন সকাল ৯টায় নোনাপুকুর ট্রাম ডিপো থেকে ট্রামটি ছেড়ে ওই রুটের মধ্যে পর্যায়ক্রমে সন্ধ্যা সাতটা পর্যন্ত চলবে। ট্রামে চা, কফি এবং হাল্কা খাবারের ব্যবস্থা থাকবে। ওই ট্রামের ভাড়া ২০ টাকা। রাজ্য পরিবহণ নিগম সূত্রের খবর, উৎসবের মরসুমে যাত্রীদের কম খরচে বিনোদনমূলক সফরের সুযোগ দিতেই নতুন পরিষেবা শুরু করা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.