Advertisement
২২ জুলাই ২০২৪
Hindu Hostel

হিন্দু হস্টেল নিয়ে ফের ক্ষোভ

আন্দোলনকারীরা জানাচ্ছেন, হিন্দু হস্টেলের এক এবং দু’নম্বর ওয়ার্ড খুললেও তিন, চার ও পাঁচ নম্বর ওয়ার্ড এখনও খোলেনি।

হিন্দু হস্টেল

হিন্দু হস্টেল

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২০ ০১:৪১
Share: Save:

হিন্দু হস্টেল নিয়ে আবার আন্দোলনে পড়ুয়ারা। বিভিন্ন বিষয় নিয়ে ফের ক্ষোভ দানা বেঁধেছে তাঁদের মধ্যে। মঙ্গলবার সন্ধ্যায় প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের ডিন অব স্টুডেন্টস অরুণকুমার মাইতির অফিসের সামনে বিক্ষোভ অবস্থান শুরু করেন আন্দোলনরত ছাত্রেরা। অরুণবাবু অবশ্য তখন অফিসে ছিলেন না।

আন্দোলনকারীরা জানাচ্ছেন, হিন্দু হস্টেলের এক এবং দু’নম্বর ওয়ার্ড খুললেও তিন, চার ও পাঁচ নম্বর ওয়ার্ড এখনও খোলেনি। তা ছাড়া, হস্টেলে কর্মীর সংখ্যাও খুব কম। ‘স্টুডেন্টস ওয়েলফেয়ার বোর্ড’-এ তাঁদের কোনও প্রতিনিধিও নেই। ছাত্রদের আরও অভিযোগ, হস্টেলের অ্যাসিস্ট্যান্ট সুপারিন্টেন্ডেন্টের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ উঠেছে। তাঁরও অপসরণ দাবি করেন তাঁরা। ছাত্রেরা জানান, ডিন অব স্টুডেন্টস তাঁদের সঙ্গে আলোচনায় বসার আগে পর্যন্ত আন্দোলন চলবে।

ডিন অব স্টুডেন্টস অরুণবাবু বলেন, ‘‘হিন্দু হস্টেলের বিষয়ে আমি আগে ছাত্রদের সঙ্গে আলোচনা করেছি। তাঁরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গেও কথা বলতে চান। কিন্তু উপাচার্যের সময় না চেয়েই ওঁরা আন্দোলনে বসে পড়েছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hindu Hostel Presidency University
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE