Advertisement
২৬ এপ্রিল ২০২৪

টিটাগড় স্কুলে বোমাবাজির ঘটনায় এনআইএ তদন্ত চেয়ে শাহকে চিঠি শুভেন্দুর, দু’দিন পর গেল ফরেন্সিক দল

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠিতে রাজ্যের বিরোধী দলনেতা লেখেন, স্কুলে বোমাবাজির ঘটনাকে হালকা ভাবে নিয়েছে ব্যারাকপুর পুলিশ। যেন স্কুলের ছাদে বোমা মারাই দস্তুর।

শুভেন্দু অধিকারী চিঠি দিলেন অমিত শাহকে।

শুভেন্দু অধিকারী চিঠি দিলেন অমিত শাহকে। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২২ ১৫:২৪
Share: Save:

নিজস্ব সংবাদদাতা

কলকাতা

টিটাগড়ের হাই স্কুলে বোমাবাজির ঘটনায় এনআইএ তদন্ত চেয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি দিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। অন্য দিকে, শনিবারের বোমাবাজির ঘটনায় দু’দিন পর অকুস্থলে গেল ফরেন্সিক দল।

গত শনিবার বেলা ১১টা নাগাদ উত্তর ২৪ পরগনা জেলার টিটাগড় ফ্রি ইন্ডিয়া হাই স্কুলের ছাদে বোমা ছোড়া হয়। এই ঘটনায় ব্যারাকপুর পুলিশ চার জনকে গ্রেফতার করেছে। ধৃতদের এক জনের বাড়ি থেকে উদ্ধার হয় ১০টি তাজা বোমা। পুলিশ জানায়, ‘ব্যক্তিগত কারণে’ এই বোমাবাজি হয়েছে। দোষীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে। এই ঘটনার পিছনে আরও কেউ যুক্ত থাকতে পারে সন্দেহ প্রকাশ করেছে পুলিশ।

সোমবার এই ঘটনার প্রেক্ষিতে এনআইএ তদন্ত চাইলেন শুভেন্দু। শাহকে উদ্দেশ্য করে তিনি জানিয়েছেন, বাংলার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন তিনি। তাই বাধ্য হয়ে এই চিঠি লিখছেন। স্কুলে বোমাবাজির ঘটনাকে রাজ্যের পুলিশ হালকা ভাবে নিতে চাইছে বলে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে অভিযোগ করেছেন শুভেন্দু। চিঠিতে লেখেন, ‘বিষয়টি এমন ভাবে পুলিশ দেখাচ্ছে, যেন স্কুলে বোমাবাজির ঘটনাই দস্তুর।’ তাঁর আরও অভিযোগ, যে হেতু এই বোমাবাজিতে কেউ আহত বা নিহত হননি, তাই হয়তো এই ভাবে বিষয়টি হালকা করতে চাইছে পুলিশ।

চিঠিতে শুভেন্দুর দাবি, স্কুলে এই বোমাবাজির ঘটনা ‘নজিরবিহীন’। এবং এই ঘটনার পিছনে বড় কোনও উদ্দেশ্য থাকতে পারে। শুভেন্দুর দাবি, পুরো উত্তর ২৪ পরগনা জেলাই আইনশৃঙ্খলার সমস্যায় ভুক্তভোগী। অপরাধীরা এখানে নির্ভয়ে ঘুরতে পারে। আবার এই জেলাতেই সন্ত্রাসবাদীদের ঘাঁটি মেলার অভিযোগ রয়েছে। তাই এনআইএকে টিটাগড় বোমাবাজি ঘটনার তদন্তভার দিতে শাহকে আবেদন করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE